Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাত্র সংঘর্ষে চট্টগ্রাম ভেটেরিনারি ভার্সিটি বন্ধ

প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দুই অনুষদের শিক্ষার্থীদের সংঘর্ষের জেরে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। সেই সঙ্গে বিকেলের মধ্যে ছাত্রদের এবং আজ বুধবার সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হল ছাড়তে নির্দেশ দেয়া হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা খলিলুর রহমান বলেন, ভেটেরিনারি মেডিসিন অনুষদ ও ফিশারিজ অনুষদের শিক্ষার্থীদের মধ্যে চলমান উত্তেজনায় জেরে ক্যম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্দ ঘোষণা করা হয়েছে। ছাত্ররা বিকেলের মধ্যে হল ছেড়ে গেছে। আজকের মধ্যে ছাত্রীরা হল ছেড়ে যাবে।
এদিকে এ ধরনের সংঘর্ষের ঘটনা ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে হয় না দাবি করে ভিসি গৌতমবুদ্ধ দাশ সাংবাদিকদের বলেন, এটি একটি অপ্রীতিকর ঘটনা। এই ঘটনা যাতে বৃহৎ আকার ধারণ করতে না পারে সেজন্য শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে ভিসির বিশেষ ক্ষমতাবলে ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ঘটনায় দোষীদের খুঁজে বের করতে একটি তদন্ত কমিটি করার কথা জানিয়ে দ্রুত সময়ের মধ্যে ক্যম্পাস খুলে দেয়ার আশ্বাস দেন তিনি।
জানা যায়, সোমবার ক্রিকেট খেলা নিয়ে দুই অনুষদের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে দুপুরে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। ফিশারিজ অনুষদের শিক্ষার্থীদের অভিযোগ সকালে আরিফুল ইসলাম নামে তৃতীয় বর্ষের ছাত্রকে মারধর করে ভেটেরিনারি মেডিসিন অনুষদের শিক্ষার্থীরা। এর জের ধরে দুপুরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয় বলে জানান প্রত্যক্ষদর্শীরা।
শিক্ষার্থীরা জানায়, সকালে ভেটেরিনারি মেডিসিন অনুষদের শিক্ষার্থীরা ফিশারিজ অনুষদের কয়েকজন শিক্ষার্থীকে মারধর করে আবাসিক ও ডাইনিং হল দখলে নেয়। ফলে ফিশারিজ অনুষদের শিক্ষার্থীরা সকালের নাস্তা ও দুপুরের খাবার খেতে পারেনি। এ নিয়ে দুপুরে ফের উত্তেজনা দেখা দেয়। এরপর দুপুর ২টায় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
দুপুরে দুই পক্ষের সংঘর্ষে ছাত্রীসহ কয়েকজন আহত হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের চিকিৎসক মো. রিয়াদ। তিনি জানান, তাসনিম ও এনি নামের ফিশারিজ অনুষদের দুই ছাত্রী এবং সুশান নামে ভেটেরিনারি অনুষদের এক ছাত্র চিকিৎসা নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্র সংঘর্ষে চট্টগ্রাম ভেটেরিনারি ভার্সিটি বন্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ