Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন সিটিতে একক প্রার্থী দেবে ২০ দল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৮, ৭:৩৮ পিএম

আসন্ন বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে জোটের পক্ষ থেকে একক প্রার্থী মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ২৭ জুন পরবর্তী জোটের শীর্ষ বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। ২০ দলীয় জোটের বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনসহ চার সিটি নির্বাচনের কর্মপরিকল্পনা ও জোট প্রধান বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে ২০ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে আনুষ্ঠানিকভাবে কোনো ব্রিফিং হয়নি। বৈঠকে সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জানা গেছে গাজীপুরসহ চার সিটি নির্বাচনে এককভাবে কাজ করবে ২০ দল। বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে বিএনপির পাশে থাকার সিদ্ধান্ত হয়েছে বৈঠকে। এই আন্দোলন ধীরে ধীরে বেগবান করার বিষয়েও আলোচনা হয়েছে।

বৈঠকে জোটনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা প্রদানের জন্য ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানানো হয়। একইসঙ্গে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি জানানো হয়।

এছাড়াও বৈঠকে পবিত্র রমজানে ও ঈদের ছুটিতে বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেফতারের তীব্র নিন্দা ও নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়। এছাড়া মাদক নির্মূলের নামে বিচারবর্হিভূত হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

এ সময় বৈঠকে উপস্থিত ছিলেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী সদস্য আব্দুল হালিম, জাতীয় পার্টি (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, বিজেপি চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, এনডিপি চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজা, এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, খেলাফত মজলিশের মহাসচিব ড. আহমেদ আব্দুল কাদের, জাগপা সভাপতি রেহেনা প্রধান, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান, বিএমএল সভাপতি এ এইচ এম কামরুজ্জামান খান, লেবার পার্টি (একাংশ) চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ