Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএসএমএমইউতে যেতে অনীহা প্রকাশ খালেদা জিয়ার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৮, ১:১৬ পিএম

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে যেতে অনীহা প্রকাশ করেছেন।
কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির জানান, ওনাকে চিকিৎসা দেওয়ার জন্য আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি। কিন্তু তিনি বিএসএমএমইউতে যাবেন না বলে অনীহা প্রকাশ করেছেন।
তবে তিনি ইউনাইটেড হাসপাতালে যেতে আগ্রহ প্রকাশ করেছেন বলেও এক প্রশ্নের উত্তরে জানান সিনিয়র জেল সুপার।
এরআগে সকালে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।
বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বলেন, কারা কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী খালেদা জিয়াকে চিকিৎসার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তার জন্য ৫১২ নম্বর কেবিন বরাদ্দ দেওয়া হয়েছে। তার চিকিৎসায় যেসব বিভাগের প্রয়োজন হবে, সেসব বিভাগের প্রধানরা উপস্থিত থাকবেন।
গত ১০ জুন আইনমন্ত্রী আনিসুল হক ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের বলেন, খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়া হবে। তবে তিনি সেখানে চিকিৎসা নিতে রাজি না হওয়ায় সেদিন নেওয়া হয়নি।
এরপর ১১ জুন আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন নিজে কারাগারে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে এ বিষয়ে কথা বলে জানান, খালেদা জিয়া রাজি হলে আজ মঙ্গলবার তাকে বিএসএমএমইউতে নেওয়া হবে।
তবে মঙ্গলবার সকালে খালেদা জিয়া বিএসএমএমইউতে চিকিৎসা নিতে অনীহা প্রকাশ করায় বিষয়টি নিয়ে নতুন করে জটিলতা তৈরি হলো।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ