Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিআরবি হসপিটালে বিশ্বের সর্বাধুনিক নিউরো সার্জারি প্রযুক্তির উদ্বোধন

প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আধুনিক ও উন্নত সেবার প্রত্যয় নিয়ে স্বাস্থ্য খাতে অবদান রাখতে সম্পূর্ণ নতুন আঙ্গিকে কার্যক্রম শুরু করেছে বিআরবি হসপিটালস লিমিটেড (প্রাক্তন গ্যাস্ট্রোলিভার হসপিটাল)। গ্যাস্ট্রোলিভার সেন্টারের পাশাপাশি শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক মানের নিউরো সেন্টার। গতকাল দক্ষিণ এশিয়ার প্রথম সর্বাধুনিক নিউরো সার্জারি প্রযুক্তি ও-আর্ম ও ২ ইন্ট্রা-ওপি ইমেজিং অ্যান্ড নেভিগেশন সিস্টেমের উদ্বোধন করলেন বিআরবি হসপিটালসের চেয়ারম্যান মো. মজিবর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক পারভেজ রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেডট্রনিকের চেয়ারম্যান অ্যান্ড সিইও ওমর ইসরাক ও এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট বব হোয়াইট এবং বিআরবি হসপিটালসের ডিরেক্টর শামছুর রহমান ও সিইও ডা. দবির অহমেদ। উদ্বোধনের সময় মো. মজিবর রহমান বলেন, বিভিন্ন জটিল ¯œায়ু রোগের চিকিৎসায় আমরা প্রায়শই বিদেশমুখী হই। সে দিনের শেষ হলো, বিশ্বমানের নিউর সার্জারি চিকিৎসা সরঞ্জাম ও দক্ষ নিউরো সার্জিক্যাল টিম নিয়ে শুরু হলো দেশের অন্যতম নিউরো সেন্টার।
পারভেজ রহমান বলেন, চিকিৎসা সেবা ও তার ধারাবাহিকতায় এখানে শুরু হলো বিশ্বমানের সর্বাধুনিক নিউরো সেন্টার। এই ভাবেই ধাপে ধাপে অতি শিগগিরই চালু হতে যাচ্ছে-মাদার অ্যান্ড চাইল্ড সেন্টার, রেনাল সেন্টার, বোন অ্যান্ড জয়েন্ট সেন্টার। ওমর ইসরাক বিআরবি হসপিটাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, এই নতুন প্রযুক্তি বাংলাদেশের নিউরো সার্জারিতে বিশেষ অবদান রাখবে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হসপিটালে সিইও ডা. দবির অহমেদ ও ধন্যবাদ জ্ঞাপন করেন হসপিটালের ডিরেক্টর মেডিকেল সার্ভিসেস প্রফেসর লে. জে. একেএম জাফরউল্লাহ সিদ্দিক। দেশের বিশিষ্ট নিউরো বিশেষজ্ঞসহ অনান্য বিভাগের চিকিৎসকসহ বিভিন্ন পর্যায়ের অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • masnon rashedi ২৮ জানুয়ারি, ২০১৯, ১:০১ পিএম says : 0
    গ্যাস্ট্রোলিভার মহিলা ডাক্তারের ফোন নাম্বার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিআরবি হসপিটালে বিশ্বের সর্বাধুনিক নিউরো সার্জারি প্রযুক্তির উদ্বোধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ