Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিনা ভোটে আ’লীগের ৬ চেয়ারম্যান বিএনপি ৫৫ ইউপিতে প্রার্থী দিতে পারেনি

প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চতুর্থ ধাপেও ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের আরো ৬ প্রার্থী চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এর আগে প্রথম তিন ধাপে আওয়ামী লীগের ১১৩ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া এ ধাপে বিএনপি সমর্থিত ৫৫ ইউপিতে কোনো প্রার্থী দিতে পারেনি। তবে প্রত্যহারের পরে বিনা ভোটে চেয়ারম্যানের সংখ্যা আরো বাড়তে পারে।
নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানান, চতুর্থ ধাপে গত ৭ এপ্রিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ৭২৭ ইউপিতে চেয়ারম্যান পদে ৩ হাজার ৭২৫টি মনোনয়নপত্র জমা পড়েছে। এর মধ্যে স্বতন্ত্র ১ হাজার ৯১২টি এবং আওয়ামী লীগ সমর্থিত ৭২৭, বিএনপি ৬৭২, জাতীয় পার্টি ১৭৮টিসহ অন্যান্য রাজনৈতিক দলের ১ হাজার ৮১৩টি মনোনয়নপত্র জমা পড়েছে।
এ ধাপের মনোনয়নপত্র বাছাই চলবে আজ সোমবার পর্যন্ত। ইতোমধ্যে জেলা নির্বাচন কর্মকর্তা এবং সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তাকে আপিল কর্তৃপক্ষ হিসেবে নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন। কোনো প্রার্থীর রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত পছন্দ না হলে আপিল কর্তৃপক্ষের কাছে অভিযোগ দায়ের করতে পারবেন।
আগামী ১৮ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। প্রতীক বরাদ্দ হবে ১৯ এপ্রিল। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৭ মে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিনা ভোটে আ’লীগের ৬ চেয়ারম্যান বিএনপি ৫৫ ইউপিতে প্রার্থী দিতে পারেনি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ