Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বড় বাজেট বাস্তবায়নের সক্ষমতা অর্জন করেছে সরকার : তথ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ৬ জুন, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ঈদ সামনে। ৭ তারিখে জাতীয় সংসদে বাজেট ঘোষণা হবে। কিছু নিন্দুকেরা বাজেট নিয়ে সমালোচনা করে। গত ৯ বছর ধরেই করেছে। কিন্তু ৯ বছর ধরে নিন্দুকের মুখে ছাই দিয়ে শেখ হাসিনা সরকার সক্ষমতার সঙ্গে বাস্তবায়ন করেছে। তাই এবারের বাজেটের আগে বলতে চাই- বাংলাদেশ জঙ্গি-সন্ত্রাস ও আগুন সন্ত্রাসের পরেও শেখ হাসিনা সরকার বড় বাজেট দেওয়ার ও বাস্তবায়ন করার সক্ষমতা অর্জন করেছে।
গতকাল মঙ্গলবার রাজধানীর ধরপুর কমিউনিটি সেন্টারে জাসদ-ঢাকা মহানগর পূর্ব আয়োজিত পেশাজীবীদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিল ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। জাসদের ঢাকা-৫ আসনের সংসদ সদস্য প্রার্থী, কেন্দ্রীয় সহ-সভপতি ও ঢাকা মহানগর পূর্বের সভপতি শহিদুল ইসলামের সভপতিত্বে আরো উপস্থিত ছিলেন, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, মহিলা আওয়ামী লীগের লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুন্নেসা মান্নান প্রমুখ। অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার পায়ের নিচের মাটি শক্ত করেছে। সকল সূচকে তার প্রমাণ রয়েছে। মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে। প্রবৃদ্ধি বেড়েছে। মেগা প্রকল্প নিয়ে যারা কথা বলেন, তাদের বলবো- এই মেগা প্রকল্প আকাশ থেকে পরেনি। সরকার এটা বাস্তবায়ন করছে। যা দৃশ্যমান হ”েছ। শেখ হাসিনা সরকার ভাল বাজেট দিয়ে শুধু উন্নয়নের সুফলই জনগণকে দেয়নি। ভবিষ্যতের ভরসা ও নতুন আশাও তৈরী করে দিয়েছে। একটা ভিক্তি তৈরী করে দিয়েছে।
হাসানুল হক ইনু বলেন, এই বিস্ময়কর উন্নয়নের ধারা যদি রাখতে চান তাহলে নির্বাচন ভন্ডুল করার বিএনপি-জামায়াতের চক্রান্ত প্রতিহত করতে হবে। যথা সময়ে ভোট করুন সাংবিধানিব প্রক্রিয়া রক্ষা করুন। শেখ হাসিনার পাশে থাকুন। শেখ হাসিনার পাশে থাকলে বড় বাজেট বাস্তবায়নের আপনাদেও ঘরে ঘরে পৌঁছে যাবে। নেতাকর্মীদের উদ্দেশ্যে জাসদ সভাপতি বলেন, আপনারা রাজপথে থেকে ১৪ দলের কাছ থেকে শহিদুল ইসলামের মনোনয়ন আদায় করে নেবেন। প্রতিদিন মিছিল-মিটিং করবেন। সারা এলাকায় একই আওয়াজ শহিদুল ইসলাম ছাড়া উপায় নাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ