Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে গণতন্ত্র এখন ঝুঁকিপূর্ণ : মঞ্জু

প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের গণতন্ত্র ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি (জেপি)’র চেয়ারম্যান পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। তিনি বলেন, গণতন্ত্রের পথকে যারা বাধাগ্রস্থ করতে চায় তাদের পরিণতি ভালো হয় না।
গণতন্ত্রকে তার নিজস্ব পথে চলতে দেয়া উচিত। গতকাল রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে জেপির ‘ত্রি-বার্ষিক কাউন্সিল-২০১৬’ এ তিনি এ কথা বলেন। কাউন্সিল অধিবেশনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণআজাদী লীগের সাধারণ সম্পাদক এসকে শিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, জাসদ (একাংশ) সাধারণ সম্পাদক শিরিন আখতার, জেপির মহাসচিব শেখ শহিদুল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য আবদুর রহিম, আমেনা বারী, সাদের সিদ্দিকী প্রমুখ।
আনোয়ার হোসেন মঞ্জু বলেন, কাউকে জোর করে নির্বাচনে আনা যায় না। কিন্তু বহু কষ্টে অর্জিত নির্বাচনকে যারা রক্তাক্ত করতে চায়, বাধাগ্রস্ত করতে চায়, তাদের সর্বশক্তি দিয়ে প্রতিহত করতে হবে। যারা মনে করেন, ভয়-ভীতি দেখানো হবে, তারা আহাম্মকের স্বর্গে বসবাস করে। মনে রাখতে হবে, আজকে যারা এখানে এসেছে, তারা স্বৈরতন্ত্রের বিরুদ্ধে, মার্শাল ল’র বিরুদ্ধে সংগ্রাম করে এখানে এসেছে। তিনি আরো বলেন, আজকে গণতন্ত্রের পথ হয়তো বা ঝুঁকিপূর্ণ হয়ে পড়ছে। কিন্তু যখন এটা সীমা অতিক্রম করে ফেলবে, বৃহত্তর জনগোষ্ঠীর কাছে ও সুশীল সমাজের কাছে অসহনীয় হয়ে উঠবে, তখন সেটা অনিবার্য হয়ে পড়বে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশে গণতন্ত্র এখন ঝুঁকিপূর্ণ : মঞ্জু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ