Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্দোলন ১৫ দিন স্থগিত বাঁশখালীতে শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা নেই -স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বাঁশখালীর গ-ামারা উপকূলীয় এলাকায় কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র বাতিলের দাবিতে বসতভিটা ও গোরস্থান রক্ষা কমিটির ব্যানারে চলমান আন্দোলনের কর্মসূচি আগামী ১৫ দিনের জন্য স্থগিত করা হয়েছে। গতকাল (শনিবার) সন্ধ্যায় কমিটির নেতৃবৃন্দ বৈঠকে এ সিদ্ধান্ত নেন। সরকারের তরফ থেকে গত সোমবারের সহিংস ঘটনার বিষয়ে যথাবিহীত ব্যবস্থা গ্রহণের ব্যাপারে আশ্বাস দেয়ার প্রেক্ষিতে আন্দোলন আপাতত স্থগিত করা হয়েছে বলে সংশ্লিষ্ট নেতারা জানান। কমিটির আহ্বায়ক লেয়াকত আলী জানান, নিরীহ এলাকাবাসীর বিরুদ্ধে দেয়া মামলা প্রত্যাহার, নিরপেক্ষ তদন্ত, ক্ষতিপুরণ প্রদানসহ কিছু শর্তসাপেক্ষে আপাতত ১৫ দিনের জন্য আন্দোলন স্থগিত করা হয়েছে।
এদিকে বাঁশখালীর গ-ামারায় কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রকে ঘিরে স্থানীয় লোকজনের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি গতকাল (শনিবার) বোয়ালখালীতে ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধনের আগে সাংবাদিকদের একথা বলেন। অবশ্য তদন্তাধীন বিষয় বলে এ ব্যাপারে কথা বলতে চান না বলেও মন্তব্য করেন তিনি। গ-ামারার সাবেক ইউপি চেয়ারম্যান লেয়াকত আলীর কাফনের কাপড় পরে উপজেলা ঘেরাও কর্মসূচি সম্পর্কিত এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবো না। যদি শান্তিপূর্ণ কর্মসূচির নামে অরাজকতা সৃষ্টি করা হয়, যদি জানমালের নিরাপত্তায় বিঘœ ঘটে তাহলে জানমালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ব্যবস্থা নেব। বিদ্যুৎ কেন্দ্রকে ঘিরে সংঘটিত সহিংসতা কারও প্ররোচনায় হয়ে থাকলে পেছন থেকে কেউ পানি ঘোলা করার অপচেষ্টা করলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেবে বলেও জানান মন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্দোলন ১৫ দিন স্থগিত বাঁশখালীতে শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা নেই -স্বরাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ