Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার এক মামলায় জামিন শুনানি সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৮, ৮:১৫ পিএম

কুমিল্লায় নাশকতার মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। আর নড়াইলের মানহানি ও কুমিল্লার বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুই মামলার জামিন আবেদন রোববারের (২৮ মে) কার্যতালিকায় রেখেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৪ মে) বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি শেষ হয়। সাংবাদিকদের এতথ্য জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম।

তবে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেছেন, শুনানি শেষ হওয়া মামলাসহ বাকি দু’টির জামিন আবেদনের ওপরও আদালত রোববার আদেশ দেবেন।

গত তিনদিনের শুনানিতে আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদদীন, মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।

আর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ছাড়াও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ, এ কে এম দাউদউর রহমান মিনা রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন।

এর আগে গত ২০ মে কুমিল্লার দু’টি ও নড়াইলের একটি মামলায় জামিন আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। ২১ মে ওই কোর্টের কার্যতালিকায় দু’টি আবেদন ওঠে। এ দুই আবেদন শুনানির জন্য ডাকার পর অ্যাটর্নি জেনারেল প্রস্তুতির জন্য সময় চান।

আদালত দুই আবেদনের শুনানির জন্য ২২ মে আড়াইটায় সময় নির্ধারণ করেন। কিন্তু ওইদিন এক মামলায় খালেদার আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের শুনানি অসমাপ্ত থাকার পর তা বুধবার (২৩ মে) পর্যন্ত মুলতবি করা হয়।

এরপর ওইদিনের শুনানি বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি করেন আদালত। বৃহস্পতিবার এ আবেদনের শুনানি শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ