Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষাবৃত্তি দেশের জন্য মহৎ কাজ : সৈয়দ আশরাফ

প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, শিক্ষার্থীদের লেখাপড়ার জন্য বৃৃত্তি দেয়া দেশের জন্য মহৎ কাজ।
গতকাল (শুক্রবার) বিকেলে রাজধানীর অফিসার্স ক্লাবে ঢাকা গফরগাঁও সমিতি আয়োজিত আলতাফ হোসেন গোলন্দাজ শিক্ষাবৃত্তি-২০১৫ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সৈয়দ আশরাফ বলেন, গফরগাঁওয়ের সঙ্গে আমার দীর্ঘদিনের সম্পর্র্ক। আমার বাড়ি কিশোরগঞ্জে হলেও জন্মগ্রহণ করি ঢাকায়, কিন্তু জীবনের বেশিরভাগ অংশই কাটে ময়মনসিংহে।
ময়মনসিংহের গফরগাঁও আওয়ামী লীগের জন্য একটি বিশেষ জায়গা ছিল উল্লেখ করে আশরাফ বলেন, আইয়ুববিরোধী আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধের আন্দোলনে গফরগাঁও থেকে মিছিল না আসা পর্যন্ত ময়মনসিংহ শহরটা সচল হতো না।
আয়োজক সংগঠনের উদ্দেশ্যে আশরাফ বলেন, আজকে ছাত্র-ছাত্রীদের বৃত্তি দেয়া হচ্ছে। আপনারা তার পরিধি আরো বাড়াবেন। এবার ৫০ জনকে বৃত্তি দেয়া হয়েছে। আগামী বছর বা তার পরের বছর অন্তত ১০০ জনকে বৃত্তি দেবেন। এই বৃত্তিটা কিন্তু আপনাদের বিনিয়োগ। এটা দিয়ে ছাত্র-ছাত্রীরা লেখাপড়া করবে। একদিন তারা এ দেশের নেতৃত্ব দেবে। সবক্ষেত্রে গফরগাঁওয়ের মানুষ একটা দৃঢ় অবস্থানে থাকবে। শিক্ষায় বৃত্তি মহৎ কাজ হিসেবে আখ্যায়িত করে সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন আশরাফ।
আয়োজক সংগঠনের সভাপতি ও বাংলাদেশ পাবলিক সার্র্ভিস কমিশনের (পিএসসি) সদস্য কামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ময়মনসিংহ-১০ আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল, অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, ঢাকা গফরগাঁও সমিতির সাধারণ সম্পাদক মো: ফসিউল্লাহ, মেজর জেনারেল (অব:) মাহবুবুল হাসান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষাবৃত্তি দেশের জন্য মহৎ কাজ : সৈয়দ আশরাফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ