Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুর্নীতিবাজ-জঙ্গীবাদীদের সঙ্গে কোনো আপোষ করতে দেবো না : ইনু

প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে হলে দুনীতি-দখলবাজি ও ক্ষমতার অপব্যবহার বন্ধ করতে হবে। তিনি কারও নাম না উল্লেখ না করে বলেন, জাসদ দুর্নীতিবাজ, আগুন  সন্ত্রাসীদের সঙ্গে কোনো ধরনের মিটমাট আপোষ করতে দেবে না।
গতকাল বৃহস্পতিবার দেশব্যাপী জাসদের দাবি দিবস উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কার্যালয়ের সামনে সমাবেশে এসব কথা বলেন তিনি। রাজাকার-ধর্মীয় জঙ্গীবাদ-দখলবাজি-দুর্নীতি- বৈষম্যমুক্ত সুশাসন-শান্তি ও সমৃদ্ধির বাংলাদেশ গড়ে তোলা এবং সমাজতন্ত্রের পথে এগিয়ে যাওয়াসহ বিভিন্ন দাবিতে এই ‘দাবি দিবস’ পালন করছে। সমাবেশে দলের সাধারণ সম্পাদক শিরীন আখতারসহ জাসদ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর জাসদের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
তথ্য মন্ত্রী ইনু বলেন, ১৪ দলকে সঙ্গে নিয়ে জঙ্গীবাদের ঘাঁটি উৎখাত করা হবে। উন্নয়ন শান্তি পথে দেশকে এগিয়ে নিতে হলে আগুন সন্ত্রাসীদের উৎখাত করতে হবে। জনগণকে মুক্তিযুদ্ধের স্বাদ দিতে হলে সমাজতন্ত্রের লক্ষ্যে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে। সমাজতন্ত্রের লক্ষ্যে সামাজিক অর্থনীতি ও অংশগ্রহণমূলক গণতন্ত্র চালু করতে হবে।
এদিকে, গতকাল সকালে বাংলা একাডেমি ও বিশ্ববাংলা কবিতা পরিষদ আয়োজিত এক অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ইনু বলেন, বঙ্গবন্ধুকে কটাক্ষ করে যারা কথা বলে তারা নব্য রাজকার। মাঝখানে কিছুদিন বঙ্গবন্ধুকে নির্বাসনে পাঠানো হয়েছিল। তার কীর্তিগুলোকে ধামাচাপা দেয়া হয়েছিল। বর্তমান সরকার ও স্বাধীনতার স্বপক্ষের বুদ্ধিজীবীরা জাতির জনকের নানাকীর্তি উদঘাটন করেছে।
বাংলা একাডেমির শামসুর রাহমান সেমিনার কক্ষে অনুষ্ঠিত আলোচনা, কবিতাপাঠ ও বঙ্গবন্ধু শীর্ষক প্রদর্শনীতে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য নূহ উল আলম লেনিন ও অভিনেতা সৈয়দ হাসান ইমাম। এতে সভাপতিত্ব করেন কবি অসীম সাহা। আরও উপস্থিত ছিলেন কবি আসলাম সানী। আলোচনা শেষে প্রতিশ্রুতিশীল কবিরা বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা পাঠ করেন।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতিবাজ-জঙ্গীবাদীদের সঙ্গে কোনো আপোষ করতে দেবো না : ইনু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ