Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার জামিন বিষয়ে আপিল বিভাগের রায় দুপুরে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ১০:৫৮ এএম | আপডেট : ১১:৩৭ এএম, ১৫ মে, ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আপিল আবেদনের রায় দুপুর ১২টায়।

আজ মঙ্গলবার সকাল ৯টা ৫০ মিনিটে এ বিষয়ে আদালত বসলে অ্যাটর্নি জেনারেলের আবেদনের প্রেক্ষিতে রায়ের এ সময় নির্ধারণ করা হয়।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ এ রায় ঘোষণা করবেন। আপিল বেঞ্চের অন্য সদস্যরা হলেন বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

অ্যাটর্নি জেনারেল তার আবেদনে বলেন, এ বিষয়ে তার বক্তব্য শেষ হয়নি। তাই তিনি আগামীকালও এ বিষয়ে শুনানি করতে চান। কিন্তু আদালত বলেন, আগামীকাল একজন বিচারক থাকবেন না তাই সময় দেয়া যাচ্ছে না। আজই এর আদেশ হবে। পরে আদালত দুপুর ১২টা পর্যন্ত সময় দেন। আদালত আবার বসলে অ্যাটর্নি জেনারেলের শুনানির পর আদেশ দেয়া হবে।

এদিকে, খালেদা জিয়ার আইনজীবী সুপ্রিম কোর্ট বারের সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এ বিষয়ে সাংবাদিকদের কাছে অভিযোগ করেছেন, রায় পেছানোর এ আবেদন একটা ষড়যন্ত্রের অংশ।

আজ খালেদা জিয়ার পক্ষে আইনজীবী হিসেবে আছেন ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার আমিনুল হক, আব্দুর রেজাক খান। আদালতে উপস্থিত আছেন আরো বহু আইনজীবী।

দলের পক্ষ থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জয়নুল আবদিন ফারুক প্রমুখ আদালতে উপস্থিত আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ