Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকায় কর্মসংস্থান মেলা ২৩ ও ২৪ এপ্রিল

প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বাংলাদেশ প্রতিবন্ধী কল্যাণ সমিতি (বিপিকেএস) এবং দেশের শীর্ষ স্থানীয় জবপোর্টাল ‘জবসবিডি’র যৌথ উদ্যোগে এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগিতায় আগামী ২৩ ও ২৪ এপ্রিল দেশে প্রথমবারের মতো ‘আমাদেরও আছে কাজ করার অধিকার’ শীর্ষক কর্মসংস্থান মেলা কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজন করা হবে।
গতকাল ঢাকা রিপোটার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। মেলার বিস্তারিত তুলে ধরে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জবসবিডি’র প্রধান নির্বাহী কর্মকর্তা কেএম হাসান রিপন, বাংলাদেশ প্রতিবন্ধী কল্যাণ সমিতির (বিপিকেএস) প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মো. আবদুস সাত্তার দুলাল, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী একেএম ফজলুল হক ও চাইল্ড অ্যান্ড ইয়ুথ ফাইন্যান্স ইন্টারন্যাশনালের বাংলাদেশ প্রতিনিধি আমেনা হাসান এনা।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশের প্রায় ২ কোটি ৪০ লাখ প্রতিবন্ধী ব্যক্তিকে উৎপাদনশীল কর্মকাÐে নিয়োজিত করতে পারলে তারা বাংলাদেশের সামগ্রিক উন্নয়নকে যথার্থ ও ত্বরান্বিত করতে সক্রিয় ভূমিকা রাখতে সক্ষম হবে। সে লক্ষ্যে বিপিকেএস এবং জবসবিডি যৌথভাবে দেশে প্রথমবারের মতো এ কর্মসংস্থান মেলার আয়োজন করতে যাচ্ছে। মেলায় দেশের বিভিন্ন স্তরের প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে এবং প্রতিবন্ধীদের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র প্রদর্শনেরও ব্যবস্থা থাকবে। আয়োজকরা আশা করছেন, এই মেলা, প্রতিবন্ধী হলেও যাদের কর্মদক্ষতা রয়েছে সেসব চাকরি প্রার্থীদের জন্য উত্তম সুযোগ তৈরিতে যেমন সহায়ক হবে তেমনি বিভিন্ন প্রতিষ্ঠানসমূহ প্রতিবন্ধীদের নিয়োগের মাধ্যমে তাদের কর্পোরেট সোসাল রেসপনসিবিলিটি পালনে সক্ষম হবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে এবং সবার জন্য উন্মুক্ত থাকবে। বাংলাদেশ প্রতিবন্ধী কল্যাণ সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকায় কর্মসংস্থান মেলা ২৩ ও ২৪ এপ্রিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ