Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তামাবিল-ডাউকি সীমান্তে বিজিবি-বিএসএফে যৌথ মেডিক্যাল ক্যাম্প

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৮, ১২:০০ এএম

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর যৌথ উদ্যোগে সিলেটের তামাবিল ও ভারতের ডাউকি সীমান্তে দুদিনব্যাপী (১১ ও ১২ মে) মেডিক্যাল ক্যাম্পেইন শনিবার শেষ হয়েছে। উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নিদর্শন স্বরূপ সীমান্তবাসীদের কল্যাণে মেডিক্যাল ক্যাম্পেইনের আয়োজন করা হয়। ১২ মে ক্যাম্পেইনের শেষ দিনে তামাবিলে বনবিভাগের গ্রীনপার্কে পার্শ্ববর্তী এলাকার বাসিন্দাদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করা হয়। মেডিক্যাল ক্যাম্পেইনের সমাপনী দিনে পাঁচ শতাধিক নারী, পুরুষ ও শিশু প্রয়োজনীয় চিকিৎসা সেবা পেয়েছেন। চিকিৎসকদলে বিজিবি’র চিকিৎসকগণের পাশাপাশি সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকগণ এবং বিএসএফ’র ল চিকিৎসকগণ অন্তর্ভুক্ত ছিলেন।

ক্যাম্পেইনের সমাপনী দিনে বিজিবির সিলেট সেক্টর কমান্ডার কর্নেল মো: নাসির উদ্দিন, ৪৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল মহসিনুল হক কবির, সিলেট সেক্টরের মেডিক্যাল অফিসার লে: কর্নেল ইমরুল কায়েস চৌধুরী, অতিরিক্ত পরিচালক মেজর জিয়াউল হোসেনসহ বিজিবির অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অপরদিকে বিএসএফ এর ডিআইজি (মেডিক্যাল) ড. এ সি ভার্দওয়াজান (উৎ. অ ঈ ইযধৎফধিলধহ), ৩০ বিএসএফ ব্যাটালিয়ন, শিলং এর অধিনায়ক এস আর খান (ঝ জ কযধহ) ও বিএসএফ এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। শুক্রবার ১১ মে ক্যাম্পেইনের প্রথম দিন ভারতের শিলং এর ডাউকি সীমান্ত এলাকায় বিজিবি ও বিএসএফ এর চিকিৎসকদল সমন্বিতভাবে স্থানীয় বাসিন্দাদের চিকিৎসা সেবা প্রদান করেন। - বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ