Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন করতে হলে নির্বাচন কমিশনকে পুনর্গঠন করতে হবে -ব্যারিষ্টার মওদুদ

| প্রকাশের সময় : ১২ মে, ২০১৮, ১২:০০ এএম

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক আইনমন্ত্রী ব্যারিষ্টার মওদুদ আহমদ বলেছেন, বর্তমান সরকার ২০১৪ সালের আদলে নির্বাচন করতে চায়। এই জন্য তারা বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা, মামলা গুম, খুন চালিয়ে যাচ্ছে। যাতে বিএনপির কর্মীরা হতাশ হয়ে পড়ে। যত হামলা মামলা হোক না কেন বিএনপি আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী ও ঐক্যবদ্ধ। সরকারকে সমঝোতাই যেতে হবে। আগামী নির্বাচন নিরেপক্ষ সরকারের অধীনে হবে। তিনি আরো বলেন আমি আমার নির্বাচনী এলাকায় আসলে বিএনপির নেতাকর্মী ওপর মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হয়। বেগম জিয়াকে জেলের ভিতরে রেখে নির্বাচন করা অসম্ভব। বেগম খালেদা জিয়ার মুক্তি অচিরেই হবে। আমরা আশা করি আগামী জুন মাসের প্রথম সপ্তাহে তিনি বের হয়ে আসবেন। তিনি যখন মুক্তি পাবেন তখন বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী হিসেবে বের হয়ে আসবেন। এই নির্বাচন কমিশন অদক্ষ, অযোগ্য, এ নির্বাচন কমিশনের কোন মেরুদন্ড নেই। অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন করতে হলে, নির্বাচন কমিশনকে পুনর্গঠন করতে হবে। আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রসঙ্গে তিনি বলেন, উনার নির্বাচনী এলাকায় বিরোধী দলীয় নেতাকর্মীরা সভা-সমাবেশ করতে পারে না, স্বাধীনভাবে চলতে পারে না, মামলা হামলা করে দলীয় নেতাকর্মীদের কে এলাকা ছাড়া করেছে। তিনি আগে নিজের এলাকায় বিরোধী দলকে সভা-সমাবেশ করতে দিতে হবে, মামলা হামলা বন্ধ করতে হবে, গনতন্ত্র ফিরিয়ে আনতে হবে। তাহলে তিনি হবেন জাতীয় নেতা। বিএনপির সিনিয়র এ নেতা আরও বলেন, আজ আমি আমার নিজ এলাকায় এসেছি। নেতাকর্মীরা আমার সাথে দেখা করতে এসেছে। পুলিশ বলছে, ¯েøাগান দেওয়া যাবে না, মিছিল করা যাবে না, আমি এ এলাকায় ৪০ বছর যাবত রাজনীতি করছি। এখন আমাদেরকে সভা-সমাবেশ করতে দেওয়া হয় না। আমি আসলে নেতাকর্মীরা তো অবশ্যই আসবে। তিনি আরও বলেন, গাজীপুরে গণজোয়ার সৃষ্টি হয়েছে। যিনি হাইকোর্টে রীট করেছেন তিনি সাভারের শিমুলীয়া ইউনিয়নের আ.লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান। তার বাড়ি গাজীপুর জেলায় নয়, অন্যজেলায়। খুলনাতে বিএনপি আরও বেশি জনপ্রিয়, সেখানে বিএনপি প্রার্থীর ২শ’ জন এজেন্ট এর বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে। তাদের বাড়িতে বাড়িতে গিয়ে গ্রেফতার করা হচ্ছে ও হুমকি দেওয়া হচ্ছে। আগামী ২/৩ মাস পর জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে বেগম জিয়ার পক্ষে সারাদেশে আরও বেশি গণজোয়ার সৃষ্টি হবে। যখন সরকারের নিয়ন্ত্রন উঠে যাবে, তখন আ.লীগের করুণ অবস্থা দেখা যাবে, তখন পুলিশ প্রশাসন নিরপেক্ষ থাকতে বাধ্য হবে। গত বছর সরকারের লোকজন ৭৩ হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে, তাদের কোন বিচার হচ্ছে না। অথচ ২ কোটি টাকার মিথ্যা, বানোয়াট ও সাজানো মামলায় বেগম জিয়াকে ৫ বছরের জেল দেওয়া হয়েছে। সরকার চায় না বিএনপি নির্বাচনে আসুক, সারাদেশে ১১ লক্ষ বিএনপি নেতাকর্মীদের ৭৮ হাজার মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।
তিনি গতকাল শুক্রবার দুপুর ১২টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় সিরাজপুর ইউনিয়নে তার নিজ বাসভবনে সিরাজপুর ইউনিয়ন বিএনপির নব-নির্বাচিত কমিটি শুভেচ্ছা বিনিময় কালে সাংবাদিকদেরকে এসব কথা বলে। এ সময় উপস্থিত ছিলেন, সিরাজপুর ইউনিয়ন বিএনপির নব-নির্বাচিত সভাপতি আনোয়ার হোসেন শামীম ও সাধারণ সম্পাদক আবদুল মালেক মেম্বার, উপজেলা যুবদলের সভাপতি আবদুল মতিন লিটন, চরহাজারী ইউনিয়ন বিএনপিসাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ছাত্রনেতা আতোয়ার হোসেন পাভেল প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ