Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

অবৈধ সরকার বেশি দিন থাকলে দেশ মহাগোরস্তান হবে -ওসমান ফারুক

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ড. ওসমান ফারুক বলেছেন, বর্তমান অবৈধ সরকার আর বেশি দিন ক্ষমতায় থাকলে দেশ মহাশ্মশান বা মহাগোরস্তানে পরিণত হবে। গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবে ‘ইয়ুথ ফোরাম’ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
সাবেক শিক্ষামন্ত্রী ওসমান ফারুক বলেন, আগামীতে অত্যন্ত শান্তিপূর্ণ এবং বজ্র কঠিন আন্দোলন হবে। ওই আন্দোলনে আজকের এই সরকারের স্বৈরাচারী ধারা সম্পূর্ণভাবে বিলুপ্ত হবে বলে আমি আশা করি। তিনি বলেন, দেশে আজ গণতন্ত্র শৃঙ্খলিত, প্রতিনিয়ত ভূলুণ্ঠিত হচ্ছে মানবাধিকার। তিনি বলেন, এ সরকার বিরোধী মতকে সহ্য করতে পারে না বলেই বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে লাগাতার মিথ্যা মামলা করে যাচ্ছে। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকেও হয়রানি করা হচ্ছে মিথ্যা মামলা দিয়ে।
ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন নিয়ে ক্ষমতাসীন সরকার আর নির্বাচন কমিশন মিলে দেশে তামাশা করে যাচ্ছে বলে মন্তব্য করেন ওসমান ফারুক। দেশে যে রক্তক্ষয়ী সমস্যা, সংবিধান রক্ষার যে আন্দোলন তা এ ইউপি নির্বাচনে রক্ষা হবে না। নিদর্লীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি অব্যাহত থাকবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজ উদ্দিন আহমদ বলেন, দেশে এমন কোন দিন নেই মানুষ হত্যার ঘটনা ঘটছে না। আইন-শৃংখলা বাহিনীর দায়িত্ব জনগনের নিরাপত্তা দেয়া, তাদের কাজ জনগণের কল্যাণ করা, তাদের নিশ্চিহ্ন করা নয়।
বিএনপির নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত সঠিক হয়েছে মন্তব্য করে তিনি বলেন, এটা গণতন্ত্রের জন্য ভালো। কিন্তু বর্তমানে যে নির্বাচন চলছে তাতে লজ্জা লাগে। মানুষ তাদের ইচ্ছামত ভোট দিতে পারছে না। এভাবে ক্ষমতা কুক্ষিগত করার পরিণাম কখনো ভালো হয় না।
বাংলাদেশ ব্যাংক থেকে টাকা চুরির প্রসঙ্গে এই রাষ্ট্র বিজ্ঞানী বলেন, আজ হোক কাল হোক একদিন সত্য বেরিয়ে আসবে। কারা এর সাথে জড়িত তাও জানা যাবে।
আয়োজক সংগঠনের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপি নেতা এ বি এম মোশাররফ হোসেন, বিএনপি নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নজরুল ইসলাম, সাবেক ছাত্রনেতা খালেদ সাইফুল্লাহ সোহেল প্রমুখ। সভা সঞ্চালনা করেন, ইয়ূথ ফোরামের সহ-সভাপতি ফারজানা ইয়াসমিন লিপি।
অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার এ কে এম রেজাউল করিম রচিত ‘নির্বাচিত কলাম (প্রথম খ-)’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।



 

Show all comments
  • wind ৭ এপ্রিল, ২০১৬, ১২:২৪ পিএম says : 0
    sorkarer oboiddho kormo kandor birudde kotha ki রাষ্ট্রবিরোধী?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ সরকার বেশি দিন থাকলে দেশ মহাগোরস্তান হবে -ওসমান ফারুক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ