Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুরেন্দ্র কুমার সিনহার অ্যাকাউন্টে ৪ কোটি টাকা, দুই ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০১৮, ১২:১৭ পিএম

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ব্যাংক হিসাবে চার কোটি টাকা জমার বিষয়ে তথ্য জানতে শাহজাহান ও নিরঞ্জন চন্দ্র সাহা নামে দুই ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন-দুদক। রোববার সকাল সাড়ে ৯টায় রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে তারা হাজির হন। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানান, সকাল ১০টা থেকে তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। অভিযোগ অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন তাদের জিজ্ঞাসাবাদ করছেন।
এর আগে গত ২৫ এপ্রিল মো. শাহজাহান ও নিরঞ্জন সাহাকে দুদকে হাজির হয়ে অভিযোগের বিষয়ে বক্তব্য দেয়ার জন্য নোটিশ পাঠানো হয়েছিল।
এ দুই ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযোগ, তারা ফারমার্স ব্যাংকে ভুয়া কাগজপত্র দেখিয়ে ৪ কোটি টাকা ঋণ নিয়েছেন। পরে ওই টাকা ‘রাষ্ট্রের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তির’ ব্যাংক হিসাবে জমা দেয়া হয়েছে।
সূত্রটি বলছে, গুরুত্বপূর্ণ ব্যক্তির নামে সোনালী ব্যাংক সুপ্রিমকোর্ট শাখার একটি হিসাবে ওই টাকা জমা হয়েছে।



 

Show all comments
  • Desh Premik Shoinik//দেশ প্রেমিক সৈনিক ৬ মে, ২০১৮, ১২:৩৪ পিএম says : 0
    আর কাঁদা ছিটাবেননা, জনগন সবই বোঝে - এই টাকা জমাদানকারিরা না হয় একটু 'সদকাজারিয়া' করতে চেয়াছিল। আপনারা কি করবেন হ্যাঁ? এরকম টাকা এর আগেও অন্য জায়গায় জমা দেওয়ার নজির নাই কি? আর কত নাটক করবেন?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ