Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাতে আসছে যুক্তরাষ্ট্রের ফেরত পাঠানো ৩০ বাংলাদেশি

প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা ঃ যুক্তরাষ্ট্রে বসবাসরত ৩০ বাংলাদেশীকে ফেরত পাঠাচ্ছে ওয়াশিংটন। ঢাকাস্থ মার্কিন দূতাবাসের কনস্যুলার বিভাগের কর্মকর্তা ভানিসা গোমেজ গতকাল সংবাদমাধ্যমকে জানান, যুক্তরাষ্ট্র থেকে যাদের ফেরত পাঠানো হয়েছে তারা মঙ্গলবার দিবাগত রাত ১টায় ল্যান্ড করছেন।
এ ব্যাপারে অভিবাসীদের নিয়ে কাজ করা বেসরকারি সংস্থা অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ)-এর চেয়ারম্যান শাকিরুল ইসলাম গতকাল বিকেলে জানান, ঢাকাস্থ আমেরিকান কন্স্যুল অফিস থেকে আমাকে বিষয়টি জানানো হয়েছে। ভাষার সুবিধার জন্য আমাদের একজন কর্মীও থাকবেন সেখানে।
ক্যারাম এশিয়ার আঞ্চলিক সমন্বয়ক এবং ভালবাসি বাংলাদেশের আহ্বায়ক মোহাম্মদ হারুন আল রশিদ জানান, মোট ৩০ জনকে ফেরত পাঠানো হচ্ছে। আমাদের কাছে যে তালিকা দেয়া হয়েছে, সেখানে রয়েছে নোয়াখালীর ১৩ জন, সিলেটের ৮ জন, মুন্সিগঞ্জের ২ জন, মাদারীপুর, ঢাকার তোপখানা রোড, শ্যামপুর, কেরানীগঞ্জ, কুমিল্লা এবং বরিশালের একজন করে।
তিনি বলেন, ভালবাসি বাংলাদেশ এই ফেরত পাঠানো অভিবাসীদের এয়ারপোর্টে খাবার দেবে। এছাড়াও তাদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাতে আসছে যুক্তরাষ্ট্রের ফেরত পাঠানো ৩০ বাংলাদেশি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ