Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার চিকিৎসা করতে না দেওয়ার পেছনে রাজনীতি রয়েছে -আমীর খসরু

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

 স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে হেলাফেলা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে দেশ দ্বিধা-দ্ব›েদ্বর মধ্যে আছে। তার (খালেদা জিয়া) চিকিৎসা হবে কি হবে না, তা নিয়ে দেশে আলোচনা হচ্ছে। সুতরাং বেগম জিয়ার চিকিৎসা করতে না দেওয়ার পেছনেও রাজনীতি রয়েছে। তার চিকিৎসায় হেলাফেলা করা হচ্ছে। অথচ তারা (সরকার) বিএনপিকে বলছে, চিকিৎসা নিয়ে রাজনীতি করবেন না। গতকাল (বুধবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়া ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপিসাধারণ সম্পাদক কাজী আবুল বাশারসহ অন্য নেতাকর্মীদের মুক্তির দাবিতে এ সভার আয়োজন করে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ। 

খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন প্রশ্নে নির্বাচন কমিশন (ইসি) কার্যকর কোনো সিদ্ধান্ত নিতে না পারায় প্রতিষ্ঠানটির সক্ষমতা নিয়েও প্রশ্ন তোলেন বিএনপির অন্যতম এই নীতিনির্ধারক। তিনি বলেন, যারা দেশের মালিক (জনগণ) তাদের প্রত্যাশাগুলো আমরা নির্বাচন কমিশনে তুলে ধরেছি। এই দাবি বিএনপির নয়। আমরা নির্বাচনে সেনা মোতায়েনের কথা বলেছি। কিন্তু নির্বাচন কমিশন বলছে, এটা সরকার করবে। অপরদিকে সরকার বলছে, নির্বাচন কমিশন চাইলে করতে পারে। নির্বাচন কমিশনের সাংবিধানিক অধিকার আছে যে, নির্বাচনকালে তারা চাইলে দেশের যেকোনো সংস্থাকে কাজে লাগাতে পারে। সংবিধান তাদেরকে সে ক্ষমতা দিয়েছে। ক্ষমতা থাকার পরেও তারা যখন পিছু হটতে থাকে তখন নির্বাচন কমিশনের সক্ষমতা নিয়ে প্রশ্ন ওঠে।
আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম রাহীর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ। ####

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ