Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মামলা প্রত্যাহার না হলে ফের ক্লাস বর্জনের ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৮, ৬:২২ পিএম

কোটা সংস্কার আন্দোলনে সহিংসতার ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে দায়ের করা মামলা সাত দিনের মধ্যে প্রত্যাহার করার দাবি জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। অন্যথায় দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস-পরীক্ষা বর্জন করার ঘোষণা দিয়েছেন তারা।

বুধবার বিকাল সোয়া ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নূরুল হক নূর।

এসময় ফুটেজ দেখে প্রকৃত অপরাধীদের শনাক্ত করে মামলায় আসামি করার দাবি জানান তিনি। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, শিক্ষার্থীদের যৌক্তিক দাবিতে আন্দোলনে নেতৃত্বদানকারী শিক্ষার্থীদের ভয়-ভীতি দেখানো হচ্ছে। ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়াতেও অপ্রপচার চালানো হচ্ছে।

নূরুল হক নূর বলেন, এজন্য আন্দোলনে নেতৃত্বদানকারী ও সক্রিয় ভূমিকা পালনকারী প্রত্যেক শিক্ষার্থীর নিরাপত্তা দিতে হবে। পাশাপাশি প্রধানমন্ত্রী ঘোষণা অতি দ্রুত প্রজ্ঞাপন আকারে জারি করার দাবি করছি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান ও ফারুক হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার

২৭ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ