Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজীবের জন্য কোটি টাকার বেশি ক্ষতিপূরণ চাওয়া হবে

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : দুই বাসচালকের রেষারেষিতে হাত হারানোর ১৩ দিন পর মারা যাওয়া তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেনের পক্ষে ক্ষতিপূরণের মামলা হাইকোর্টে চালানো হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবী। গতকাল মঙ্গলবার রাজীবের পক্ষে হাইকোর্টে রিটকারী আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সাংবাদিকদের বলেন, সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটির পর রাজীবের মারা যাওয়ার বিষয়টি আদালতের নজরে আনবো। রাজীবের হাত হারানো অবস্থায় এক কোটি টাকা ক্ষতিপূরণ চেয়েছিলাম এবং আদালত রুল দিয়েছিল। এখন যেহেতু রাজীব মারা গেছেন এজন্য ক্ষতিপূরণের জন্য টাকার পরিমাণ আরো বেশি চেয়ে সম্পূরক আবেদন করা হবে বলে জানান এই আইনজীবী।
এর আগে গত ৪ এপ্রিল রাজীবের হাত হারানোর ঘটনায় ১ কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেয়া হবে না-তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। একই সঙ্গে রাজীবের চিকিৎসার সমস্ত ব্যয় বহনের জন্য বিআরটিসি কর্তৃপক্ষ ও স্বজন পরিবহনের মালিককে নির্দেশ দেয়া হয়।।বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ রুল জারি করে এ আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনালের অরবিন্দ কুমার রায় ও জেসমিন সুলতানা শামসাদ। চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, সড়ক পরিবহন সচিব, পুলিশের মহাপরিদর্শক, ডিএমপি কমিশনারসহ আট বিবাদিকে রুলের জবাব দিতে বলা হয়।
গত ৩ এপ্রিল রাজধানীতে বেপরোয়া গতির একটি বাসে থাকা তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজিব হোসেন আরেক বাসের সঙ্গে ধাক্কা খেয়ে নিজের হাত হারান। বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত এ খবর যুক্ত করে রিট আবেদনটি করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী।

 



 

Show all comments
  • কাসেম ১৮ এপ্রিল, ২০১৮, ৩:২৩ এএম says : 0
    বাসচালকদের এই রেষারেষি বন্ধ হওয়া দরকার।
    Total Reply(0) Reply
  • পারভেজ ১৮ এপ্রিল, ২০১৮, ৩:২৩ এএম says : 0
    ভালো সিদ্ধান্ত
    Total Reply(0) Reply
  • রাসেল আহাম্মেদ ১৮ এপ্রিল, ২০১৮, ৩:২৪ এএম says : 0
    এমন বিচার করা হোক যাতে ভবিষ্যতে কেউ এগুলো করতে সাহস না পায়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ