Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্দোলনকারী তিন নেতাকে ছেড়ে দেওয়া হয়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৮, ৪:১৪ পিএম | আপডেট : ৪:১৭ পিএম, ১৬ এপ্রিল, ২০১৮

কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে তুলে নেওয়ার পর তাদের ছেড়ে দেওয়া হয়েছে।
আজ সোমবার বেলা পৌনে ২টার দিকে তাদের তুলে নেওয়ার পর বেলা ৩টার দিকে তাদের ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন। এ বিষয়ে তারা বিকেল ৪টার দিকে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবেন।
এর আগে দুপুরে মামুন অভিযোগ করেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সম্মেলন শেষ করে চানখাঁরপুলের দিকে যাওয়ার সময় কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে সাদাপোশাকধারীরা মাইক্রোবাসে তুলে নিয়ে গেছে।
ওই তিন নেতা হলেন- ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর, যুগ্ম আহ্বায়ক ফারুক আহমদ ও যুগ্ম আহ্বায়ক রাশেদ খান।
মামুন বলেন, ‘আমরা সবাই ব্রিফ শেষ একসঙ্গেই চলে আসছিলাম। আমরা আগেই খেয়াল করছিলাম, সাদা পোশাকের লোকজন আমাদের ফলো করছে। আমি ওদের বলছিলাম, যাতে ওরা একা কোথাও না যায়।’
উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী অজ্ঞাতনামা শিক্ষার্থীদের নামে শাহবাগ থানায় দায়ের করা মামলা দুই দিনের মধ্যে তুলে না নিলে আবারো আন্দোলনের ঘোষণা দেওয়া হয়েছে।
আজ সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে বলা হয়, ‘যদি আগামী দুই দিনের মধ্যে সেই মামলাগুলো প্রত্যাহার করা না হয়, তাহলে প্রয়োজনে আমরা আবার আন্দোলনে যাব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্দোলনকারী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ