Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছাত্রলীগের রণপ্রস্তুতি

ঢাবি রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৮, ৮:৩৬ পিএম

সরকারি চাকুরিতে ৫৬% কোটা সংস্কার করে তা ১০% এ নামিয়ে আনা সহ ৫ দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি দল সোমবার বিকেলে সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে দেখা করে চলমান আন্দোলন মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত স্থগিত ঘোষণা করে।

মন্ত্রী জানান এ সময়ের মধ্যে বিদ্যমান কোটা পদ্ধতি নিয়ে সরকার পরীক্ষা নিরীক্ষা করে ফলাফল জানাবে।

এদিকে আন্দোলনের সমন্বয়করা রাজু ভাস্কর্যে এসে আন্দোলনকারী শিক্ষার্থীদের সামনে এ সিদ্ধান্ত জানালে শিক্ষার্থীরা ‘মানিনা মানবোনা মানিনা মানবোনা’, ভুয়া ভুয়া ইত্যাদি শ্লোগান দিতে থাকে।

তারা এ সিদ্ধান্ত মানবেনা ঘোষণা দিলে আন্দোলনের সমন্বয়করা কেন্দ্রীয় কমিটি থেকে নিজেদের প্রত্যাহার করে নেবেন বলে ঘোষণা দেন। এতেও তারা শান্ত না হয়ে রাজু ভাস্কর্যে অবস্থান নিয়ে আন্দোলন চালিয়ে যেতে থাকে।

এদিকে আন্দোলনকারীদের এমন অবস্থান সতর্কতার সাথে পর্যবেক্ষণ করছে ছাত্রলীগ সোমবার সন্ধ্যা সাতটা থেকে বিভিন্ন হল থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বর সংলগ্ন মল চত্বরে এসে জড়ো হতে থাকে। এসময় প্রত্যক্ষদর্শীরা জানান ছাত্রলীগের নেতাকর্মীদের সেসময় রড লাঠিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র বহন করতে দেখা গেছে। এছাড়া ঢাকা কলেজ ছাত্রলীগের নেতা কর্মীদের দেশীয় অস্ত্রসহ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করতে দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার

২৭ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ