Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

এখনই খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার প্রয়োজন নেই -চিকিৎসক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে এখনই বিদেশে নিয়ে চিকিৎসা করানোর মতো পরিস্থিতি হয়নি বলে মনে করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক মো. শামছুজ্জামান। তিনি খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান।
গতকাল রোববার মো. শামছুজ্জামান বলেন, স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন এখনো আসেনি। তিনি যত দূর দেখেছেন, তাতে খালেদা জিয়ার শারীরিক যে অবস্থা, তাতে এখনই তাঁকে বিদেশে নিয়ে চিকিৎসার প্রয়োজন নেই। কারাগারে আসার আগে থেকেই তাঁর আরথ্রইটিসের সমস্যা ছিল। এখন সেই সমস্যা কিছুটা বেড়েছে। তাঁর বাঁ পা ও বাঁ হাতে একটু ব্যথা হয় এখন। যেহেতু বাঁ পাশে ব্যথা, তাই ধরে নেওয়া যায় তাঁর কোমরে কিছুটা সমস্যা আছে।
গত ৮ ফেব্রæয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছর সাজা পেয়ে কারাগারে আছেন খালেদা জিয়া। দুই মাসের মাথায় গত শনিবার তিনি চিকিৎসার জন্য কারাগারের বাইরে আসেন। বেলা সাড়ে ১১টার দিকে খালেদা জিয়াকে নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আনা হয়। সামনে ও পেছনে ছিল র‌্যাবের পাহারা। পুলিশের কালো রঙের একটি গাড়িতে করে তাঁকে হাসপাতালে আনা হয়।
বিএসএমএমইউ সূত্র জানায়, খালেদা জিয়ার কোমর ও ঘাড়ের এক্স-রে করা হয়। পরীক্ষার জন্য রক্তের নমুনা সংগ্রহ করা হয়। চার সদস্যের মেডিকেল বোর্ডের সুপারিশে এসব পরীক্ষা করা হয়।
বেলা পৌনে দুইটায় খালেদা জিয়াকে কারাগারে ফিরিয়ে নেওয়া হয়। এরপরই বিএসএমএমইউয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন সাংবাদিকদের বলেন, আপাতদৃষ্টিতে তিনি ভালো আছেন। তাঁর চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড পরীক্ষার ফলাফল কারা প্রশাসনকে জানাবে।
তবে বিএনপি বলেছে, এই চিকিৎসায় তাদের আস্থা নেই। সরকার চিকিৎসার নামে নাটক করেছে। এই চিকিৎসায় খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের কোনো পরামর্শ নেওয়া হয়নি।
এর আগে ১ এপ্রিল খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য গঠিত বিশেষ মেডিকেল বোর্ড কারাগারে গিয়ে সাবেক এই প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা করে। পরদিন বোর্ডের সদস্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক মো. শামছুজ্জামান সাংবাদিকদের বলেন, খালেদা জিয়া অসুস্থ, তবে গুরুতর নয়।



 

Show all comments
  • গনতন্ত্র ৯ এপ্রিল, ২০১৮, ১২:১৫ এএম says : 0
    জনগন বলছেন, “ মা’ আমরা চিরৠনী “ স্বামী ছিল স্বাধীনতার ঘোষক মুক্তিযুদ্ধেরও সেক্টর কমান্ডার, নিজের ইজ্জত হারাতে হলো পত্নী যে বীর মুক্তিযুদ্ধার ৷ নিজ হাতে কোদাল ধরেছিলো দেশের উন্নয়নের তরে, সেই স্বামী শহীদ হলো মুখোশদারী শয়তানের বদ নজরে ৷ শয়তান কখনও পিছু ছাড়েনি কেড়ে নিল ছোট ধন, বড় ছেলে আজ বনবাসে তাদের ষড়যন্ত্রের কারন ৷ এত কিছুর পরেও বললে দিলাম তোদেরে ক্ষমা করে, মাতা ছাড়া এমন কথা আর কে বলতে পারে ? বানোয়াট মামলা প্রস্তত করে মা’ তোমায় পাঠিয়েছে কারাগার, ওখান থেকেও দিচ্ছ উপদেশ অপূর্ব আন্দোলন চালাবে এবার ৷ “ জিয়া “ নামটা মুছে ফেলেছে শিশু পার্কে থাকা, ঘর, জমি, টাকা দিবো ভোটে এ বলে দিচ্ছে, জনগনকে ধোকা ৷ মিশিল - জনসভার নাই অনুমতি মানববন্ধনেও পুলিশের অত্যাচার, ঘরে বসে কয় রাজনীতি কর ছিঁড়ে গেছে কি ব্রেনের তার ? সব জায়গায়াতে দেয় ইশারা জনগনকে ভাবছে গাদা, রাজনীতির নামে হচ্ছে নোংরামি সব কিছুতেই দিচ্ছে বাঁধা৷ তোমার নামে রটাচ্ছে গুজব নাটক-সিনেমার ভংগিমায়, বুলেটর বেগের মিথ্যে শুনে আসল শয়তানও লজ্জা পায় ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ