Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের আন্দোলনে অচল চুয়েট

প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সড়ক দুর্ঘটনায় এক শিক্ষার্থী নিহতের জের ধরে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে গতকাল দিনভর অচল ছিল চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সব অ্যাকাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে। ফলে বন্ধ থাকে ক্লাস-পরীক্ষা। বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, গত ২৯ মার্চ চট্টগ্রাম-কাপ্তাই সড়কের মদুনাঘাটে লেগুনা উল্টে গিয়ে নিহত হন বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী মো. মোহাইমিনুল ইসলাম। এর প্রতিবাদে আট দফা দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।
এসব দাবিতে সকাল ৮টা থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা ক্যাম্পাসের গোলচত্বরে অবস্থান নেয়। এ সময় শিক্ষার্থীরা সকল অ্যাকাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দেয়।শিক্ষার্থীদের প্রতিরোধে শিক্ষকরাও তাদের অ্যাকাডেমিক ভবনে প্রবেশ করতে পারেননি। পরে গোলচত্বরে পেট্রোল দিয়ে টায়ারে আগুন ধরিয়ে আট দফা দাবির পক্ষে সেøাগান দিতে থাকেন শিক্ষার্থীরা। এ বিষয়ে চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো আলোচনাধীন আছে। দ্রুতই এ ব্যাপারে পদক্ষেপ নেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থীদের আন্দোলনে অচল চুয়েট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ