Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারি কাজে বাধা মামলা - মানিকগঞ্জে পরাজিত চেয়ারম্যান প্রার্থী গ্রেফতার

প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টা, সরকারি কাজে বাধা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের ওপর হামলার অভিযোগের মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার খলসী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেনকে (৫৫) গ্রেফতার করেছে ডিবি পুলিশ। শনিবার রাতে মানিকগঞ্জ শহরের দৌলতপুর কোলনীর লুৎফর রহমানের (মাষ্টার) বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ ও সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার দৌলতপুর উপজেলার খলসি ইউনিয়নে রৌহা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভোটগণনা শেষে ফলাফল ঘোষণার সময় বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেনের নেতৃত্বে ৩০০/৪০০ লোক ওই কেন্দ্রে হামলা করেন। এ সময় সহকারী প্রিজাইজিং কর্মকর্তা নির্মল কুমার দাস, আবদুল হামিদ, মাহমুদ উল্লাহ, আনোয়ার সরকার সেলিম হোসেন ও পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রমজান আলীকে মারধর করেন হামলাকারীরা। ব্যালট বক্স ছিনিয়ে নেয়ার চেষ্টাও করেন তারা। খবর পেয়ে বিজিবি, র‌্যাব ও স্ট্রাইকিং ফোসের সদস্যরা সেখানে এসে আট রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আর আহত অবস্থায় পাঁচ সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও পুলিশের ওই এসআইকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা ওসমান গণি দৌলতপুর থানায় আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেনকে প্রধান আসামি করে মামলা করেন। মামলায় ১৩ জনের পরিচয় উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৩০০/৪০০ জনকে আসামি করা হয়।
দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল নিশাত জানান, ঘটনার পর পরই পালিয়ে যান আনোয়ার হোসেন। পুলিশ তাকে গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান চালায়। শনিবার রাত দুইটার দিকে পুলিশের গোয়েন্দা শাখার একটি দল মানিকগঞ্জ শহরের ওই বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে রোববার সকালে দৌলতপুর থানায় প্রেরণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি কাজে বাধা মামলা - মানিকগঞ্জে পরাজিত চেয়ারম্যান প্রার্থী গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ