Inqilab Logo

সোমবার, ১৯ আগস্ট ২০২৪, ০৪ ভাদ্র ১৪৩১, ১৩ সফর ১৪৪৬ হিজরী

‘এক নেতার এক পদ’ সূচনা করলেন মির্জা ফখরুল

প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ ‘এক নেতার এক পদ’ ব্যবস্থা সূচনা করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি দুই পদ ছেড়ে দিয়েছেন। শনিবার দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বরাবর কৃষক দলের সভাপতি ও ঠাকুরগাঁও জেলার সভাপতির পদ থেকে পদত্যাগ পত্র জমা দেন তিনি। এর আগেই তার সিনিয়র যুগ্মমহাসচিব পদে রুহুল কবির রিজভী আহম্মদকে মনোনীত করেছেন বিএনপি প্রধান।
গত ১৯ মার্চ ষষ্ঠ জাতীয় কাউন্সিলে বিএনপি বিদ্যমান গঠনতন্ত্র সংশোধন করে আরও বেশি সংখ্যক নেতাদের নেতৃত্বে আনতে ‘এক ব্যক্তি একপদ’ ব্যবস্থা প্রবর্তন করেছে। কাউন্সিলের ১১ দিন পর গত ৩০ মার্চ মির্জা ফখরুলকে মহাসচিব মনোনীত করা হয়।
দলের নতুন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দুইদিন আগে ইনকিলাবকে জানান, এক ব্যক্তি এক পদ-ব্যবস্থা আমি এটা শুরু করবো। ইতোমধ্যে নিজ জেলা ঠাকুরগাঁওয়ে ব্যবস্থা নিয়েছি। কৃষক দলের ব্যাপারে ব্যবস্থা নিচ্ছি। দুই-একদিনের মধ্যে জানতে পারবেন। শনিবার রাতে তিনি পদত্যাগপত্র জমাদিয়ে এর সূচনা করেছেন।
সূত্রমতে, বিএনপির দুই শতাধিক নেতা রয়েছেন যারা তিন থেকে পাঁচটি পদ ভোগ করছেন। কেন্দ্রীয় কমিটিতেও ছিলেন স্থানীয় বিভিন্ন কমিটিতেও আছেন। মির্জা ফখরুল ইসলামের পদত্যাগের মধ্য দিয়ে সিগন্যাল দেয়া হলো সবাইকে স্ব ইচ্ছায় পদত্যাক করা উচিৎ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘এক নেতার এক পদ’ সূচনা করলেন মির্জা ফখরুল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ