Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহজালাল বিমানবন্দরে সচিবের লাগেজ তল্লাশি করায় দুই আনসারকে অব্যাহতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৮, ১২:৪৪ এএম

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিবের লাগেজ তল্লাশি করায় দুই আনসার সদস্যকে সাময়িকভাবে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অব্যাহতি পাওয়া দুই আনসার সদস্য হলেন জহিরুল ইসলাম ও সেন্টু রহমান।
বিমানবন্দর সূত্র জানায়, জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশে গত শুক্রবার সকালে বিমানবন্দরে উপস্থিত হন। তিনি অভ্যন্তরীণ টার্মিনালের গেট দিয়ে প্রবেশের সময় তার লাগেজটি স্ক্যানারে দেওয়া হয়। এ সময় লাগেজে ধাতব পদার্থ থাকার সংকেত দেয় স্ক্যানার। কর্তব্যরত দুই আনসার সদস্য লাগেজ তল্লাশি করার প্রয়োজনীয়তার বিষয়টি সচিবকে অবহিত করেন। এ পর্যায়ে সচিব নিজের পরিচয় দেন। তবে পরিচয় জানার পরও আনসার সদস্যরা ‘দায়িত্ব পালনের স্বার্থে’ তল্লাশির প্রয়োজনীয়তা ব্যাখ্যা করেন এবং লাগেজটি খুলতে শুরু করেন। এতে সচিব ক্ষুব্ধ হয়ে বিষয়টি বিমানবন্দরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান। এর পরপরই দুই আনসার সদস্যকে সেখান থেকে সরিয়ে নেন বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।
গতকাল শুক্রবার সকালে এ ঘটনা ঘটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।
ক্যান্টনমেন্ট থানা আনসার-ভিডিপি কর্মকর্তা আতিকুর রহমান বলেন, সচিবের লাগেজ তল্লাশির ঘটনায় দুই আনসার সদস্যকে সাময়িকভাবে দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাদের মধ্যে জহিরুল ইসলাম এভিয়েশন সিকিউরিটি ফোর্সে কর্মরত। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।



 

Show all comments
  • ৩১ মার্চ, ২০১৮, ৬:৫৮ পিএম says : 1
    Scanning show mettal signed, the than anser go-ahead tollashi .be breave. But question why the anser suspended without explain?
    Total Reply(0) Reply
  • Abdul Qayum ১ এপ্রিল, ২০১৮, ৩:৪২ এএম says : 0
    যারা সচিবের লাগেজে তল্লাশি করেছিলেন তারা তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করছেন । তারা তো কোন অপরাধ করে নাই , তাহলে কেন তাদেরকে সরিয়ে নেওয়া হল । এইটা কোন সভ‍্য দেশে এইরকম হয়না । এই জন্যই বাংলাদেশে এত অপরাধ সংঘটিত হয় । যারা ক্ষমতায় থাকে তারা যা ইচ্ছা তাই করতে পারবে কারণ আইন তাদের জন্য নয় ।
    Total Reply(0) Reply
  • হাজী মোঃ আজগর ১ এপ্রিল, ২০১৮, ১০:০৭ এএম says : 0
    এই ঘটনা এটাই প্রমান করছে সচীব সাহেব সকল আইনের উর্ধে। আমাদের যানার আগ্রহ হচ্ছে লাগেজে সচীব সাহেব গন যেকোনো জিনিশ বহন করতে পারেন কি? হোক সেটা অবৈধ। সচীব সাহেব বড় মনের পরিচয় দিতেন যদি তার বৈধ দ্রব্য হলেও তল্লাশি করতে দিতেন।
    Total Reply(0) Reply
  • হাজী মোঃ আজগর ১ এপ্রিল, ২০১৮, ১০:০৯ এএম says : 0
    এই ঘটনা এটাই প্রমান করছে সচীব সাহেব সকল আইনের উর্ধে। আমাদের যানার আগ্রহ হচ্ছে লাগেজে সচীব সাহেব গন যেকোনো জিনিশ বহন করতে পারেন কি? হোক সেটা অবৈধ। সচীব সাহেব বড় মনের পরিচয় দিতেন যদি তার বৈধ দ্রব্য হলেও তল্লাশি করতে দিতেন।
    Total Reply(0) Reply
  • কাসেম ১ এপ্রিল, ২০১৮, ১:৫৫ পিএম says : 0
    এর নাম ক্ষমতা !!!!!!!!!!!!!!!!!!
    Total Reply(0) Reply
  • ইমরান ১ এপ্রিল, ২০১৮, ১:৫৬ পিএম says : 0
    যেখানে তাদের পুরস্কৃত করা কথা ছিলো সেখানে অব্যাহতি দেওয়া হয়েছে !
    Total Reply(0) Reply
  • Redwan Rahman ১ এপ্রিল, ২০১৮, ২:২০ পিএম says : 0
    This is not acceptable! We are under non democratic rule. Every body is trying to push extra mile to show his power. this bureaucrat may be powerful. he should be suspended and show a showcase notice for not follow rules.
    Total Reply(0) Reply
  • Abdulkarim ১ এপ্রিল, ২০১৮, ২:২১ পিএম says : 0
    As per the report, the Airport security is doing nothing wrong, he has right to secure all the passenger those are traveling through the Airport ,and this is very important to check all the passenger bagges before they enter aircraft, and all the traveler knows about it, we need that two security person must returned to duty as they was before,remember that no is is above the law
    Total Reply(0) Reply
  • kazi Nurul Islam ১ এপ্রিল, ২০১৮, ৮:৫৭ এএম says : 0
    Desh ta goriber jonno na.. ar pora o goribera kano ja durnitibaj der peconay dowray ata bodhgommo noy....?
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২ এপ্রিল, ২০১৮, ৩:৫৫ এএম says : 0
    সচিবের লাগেজ যখন স্ক্যানারে দেওয়া হয় তখন লাগেজে ধাতব পদার্থ থাকার সংকেত দেয় কাজেই তল্লাশির প্রশ্ন আসলে সচিব তাঁর পরিচয় দেন কেন?? কারন নিশ্চয় তাঁর লাগেজে ধাতব পদার্থ ছিল যেটা বহন করা বেআইনি তাই না?? এখানে যদি সচিব মেধাবী হতেন তাহলে নিজের পরিচয় গোপন করে প্রথা অনুযায়ী ব্যাবস্তা নিতে সহায়তা করতেন। এতে করে কেহ বুঝতেই পারতেন না একজন সচিব প্রশ্নের সম্মুখীন হয়েছেন তাই না?? এখন কি হয়েছে একজন সচিব ক্ষমতার অপব্যাবহার করেছেন এবং দেশবাসীর কাছে নিঘৃত হয়েছেন এটাই সত্য তাই না?? আমার কাছে এই সচিবের ব্যাবহারের জন্য অন্য সচিবদের সম্পর্কে ধারনা খারাপ হওয়াটা কি অন্যায় হবে?? আমাদের দেশে এধরনের মেধার কোন প্রয়োজন আছে কি?? আল্লাহ আমাদের সচিবদের সত্যকারে মেধাবীদেরমত মেধাসম্পন্ন হবার উপযুক্ততা দান করুন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালাল

১৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ