Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

একদলীয় শাসন কায়েম ও গণতন্ত্র ধ্বংস করতেই খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে -আমীর খসরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

একদলীয় শাসনের কাজটি পূর্ণ করতে এবং দেশের গণতন্ত্র ধ্বংস করার জন্যই বিএনপি চেয়ারপারস বেগম খালেদা জিয়াকে জেলে আটকে রাখা হয়েছে বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, একদলীয় শাসন শাসন-ব্যবস্থাকে প্রতিহত করতে পারেন এক ব্যক্তিই, তিনি হচ্ছেন খালেদা জিয়া। তিনি হলেন মাদার অফ ডেমোক্রেসি (গণতন্ত্রের মা)। আজকে বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংস করার জন্যই বেগম জিয়াকে জেলে রাখা হয়েছে। উনাকে ধ্বংস করতে পারলে, উনার দল ধ্বংস হয়ে যাবে, বাংলাদেশের গণতন্ত্র ধ্বংস হয়ে যাবে, একদলীয় শাসনের কাজটি পরিপূর্ণ হবে। তার পরিপ্রেক্ষিতেই উনাকে জেলে দেয়া হয়েছে। গতকাল (শুক্রবার) জাতীয় প্রেসক্লাবে ‘দুর্নীতি দুঃশাসন-বিরোধী দিবস ও বেগম খালেদা জিয়ার মুক্তি’র দাবিতে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে আমীর খসরু বলেন, বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে বলে বলা হচ্ছে। তার অসুস্থতার কথাই জানলাম না, এরমধ্যে বিদেশে পাঠিয়ে দেওয়ার কথা চলে আসছে। সরকারের কথাবার্তায়, তাদের উদ্দেশ্য জনগণের কাছে প্রশ্নবিদ্ধ। তিনি বলেন, দেশের জনগণকে নির্বাচনের বাইরে রাখতে হলে বেগম খালেদা জিয়াকে ভেতরে (কারাগার) রাখতে হবে। গণতন্ত্রকে ধ্বংস করতে হলে বেগম জিয়াকে ভেতরে রাখতে হবে, মানবাধিকার, আইনের শাসনকে বাদ দিতে হলে বেগম জিয়াকে ভেতর রাখতে হবে।
জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় পার্টি (কাজী জাফর অংশ) সভাপতি মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টি সভাপতি মেজর জেনারেল (অব) সৈয়দ ইব্রাহিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ