Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মন্ত্রী-এমপিরা জনগণ থেকে অনেক দূরে : সতীশ

প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মন্ত্রী-এমপিরা জনগণের দুয়ারে পৌঁছাতে পারেননি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য সতীশ চন্দ্র রায়।
গতকাল শনিবার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় তিনি মন্ত্রী-এমপিদের সঙ্গে দলের নেতাদের সমালোচনা করেন।
সতীশ চন্দ্র রায় বলেন, আমাদের দলের মন্ত্রী-এমপি যারা আছেন। জনগণের দুয়ারে তারা পৌঁছাতে পারেননি। দলের কর্মীদের থেকে তারা দূরে চলে গেছেন।
মহাজোটের গত সরকারের সাবেক মৎস্য ও পশুসম্পদ প্রতিমন্ত্রী বলেন, আমরা সরকারে এবং দলে অনেকেই আছি, যারা সংগঠনকে (আওয়ামী লীগ) মজুত করি না, সংগঠনকে ব্যবহার করি। শেখ হাসিনা একা কাজ করে যাচ্ছেন। উনার পক্ষে একা সম্ভব না। আমাদের সম্মিলিতভাবে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে আওয়ামী লীগের অবস্থান তুলে ধরে দলের সভাপতিম-লীর সদস্য বলেন, আমরা খুব সুখে আছি বলা যাবে না। বলা যায় মধ্যম পর্যায়ে আছি। তিনি বলেন, দেশের কোনো সমস্যা হলে, এমনকি প্রতিপক্ষ দলের লোকজনকে মোকাবেলা করার জন্য বা সামনে এগিয়ে গিয়ে প্রতিবাদ করার মতো ক্ষমতা নেই। মাঠ পর্যায়ে যারা আছেন, তারা আওয়ামী লীগকে সমর্থন করেন ঠিক আছে, কিন্তু প্রতিবাদ করার ক্ষমতা তাদের নেই।
ইউপি নির্বাচন নিয়ে দলের অভ্যন্তরীণ কোন্দল প্রসঙ্গে সতীশ চন্দ্র বলেন, গণতন্ত্রকে সুদৃঢ় করার জন্য ইউপি নির্বাচন দলীয়ভাবে দেয়া হয়েছে। কিন্তু আমাদের নেতাকর্মীরা এ কী শুরু করেছে! এই অবস্থা থেকে উত্তরণে জনসম্পৃক্ততা বাড়াতে মন্ত্রী-এমপি ও দলীয় নেতাদের পরামর্শ দেন তিনি। সতীশ রায় বলেন, আমি অনুরোধ করব। মাঠ পর্যায়ে গিয়ে কর্মীদের সঙ্গে দেখা করে সংগঠনকে সুসংগঠিত করুন।
চলমান রাজনীতি নিয়ে বঙ্গবন্ধু একাডেমির এ আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সামসুল হক টুকু, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, হুমায়ুন কবির মিজী প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মন্ত্রী-এমপিরা জনগণ থেকে অনেক দূরে : সতীশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ