Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কেন জামিন হচ্ছে না, জানতে চেয়েছেন খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৮, ৮:৫৯ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে দেখা করেছেন তাঁর ছয় আইনজীবী। রোববার (২৫ মার্চ) বিকেল ৩টা ৪০ মিনিটে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে প্রবেশ করেন তারা।  আইনজীবীরা হলেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, আবদুর রেজাক খান, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি জয়নুল আবেদীন ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন।

‘বেগম খালেদা জিয়ার জামিন কেন হচ্ছে না, এর কোনো উত্তর আমরা তাকে দিতে পারিনি।’ সাংবাদিকদের এ কথা বলেছেন তার আইনজীবী এবং সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। খালেদা জিয়ার সাথে দেখা করে কারা ফটকে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘বেগম খালেদা জিয়া আমাদের কাছে জানতে চেয়েছেন- কারো সাজা হলে হাইকোর্ট জামিন দিয়ে দেয়, কিন্তু আমার জামিন হচ্ছে না কেনো? হাইকোর্টও (জামিন) দেরি করেছে, আপিল ডিভিশনও স্থগিত করেছে কেনো? আমরা এর কোনো উত্তর দিতে পারিনি।’

এসময় অ্যাডভোকেট মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, বেগম খালেদা জিয়ার সাথে আমরা আইন ও মামলার বিষয়ে আলোচনা করেছি। আমাদের সাথে তিনি রাজনৈতিক আলোচনা করেননি। আমরা তাকে আশ্বস্ত করেছি দেশে যদি আইনের শাসন থাকে তাহলে বর্তমানে এই স্বৈর সরকার মামলা দিয়ে আপনাকে আটকে রাখতে পারবে না। আপনি কারাগার থেকে মুক্তি পাবেন।'

বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা কেমন জানতে চাইলে আরেক আইনজীবী জয়নুল আবেদিন বলেন, ‘তার শারীরিক অবস্থা অনেক ভালো। মনোবলও চাঙ্গা রয়েছে। আমরা সিনিয়র আইনজীবীরা আলাপ আলোচনা করে মামলাগুলো পরিচালনা করছি। আমরা আশা করি আইনি লড়াইয়ের মাধ্যমেই আপনাকে মুক্ত করবো।’

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেন বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। ওই দিন এ মামলার অন্য আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত। বিশেষ জজ আদালতের ওই রায়ের পর থেকে কারাগারে আছেন খালেদা জিয়া।

ইতোমধ্যে খালেদা জিয়ার জামিন ও খালাস চেয়ে আবেদন করা হয়েছে। হাইকোর্ট খালেদা জিয়ার অর্থদণ্ড স্থগিত রেখে জামিন দিলেও পরে আপিল বিভাগে তা স্থগিত হয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ