Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশে জোটগত আন্দোলনের সিদ্ধান্ত

২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৮, ১২:৫৯ এএম

খালেদা জিয়ার মুক্তি দাবিতে আন্দোলন এবং সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে ২০ দলীয় জোটের শরিক দলগুলোর নেতাদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির সর্বোচ্চ ফোরাম স্থায়ী কমিটির সদস্যরা। গতকাল শনিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী ছিলেন।
জোট নেতাদের মধ্যে বিজেপির আন্দালিব রহমান পার্থ, জামায়াতে ইসলামীর অধ্যাপক আবদুল হালিম, ইসলামী ঐক্যজোটের মাওলানা এম এ রকীব, খেলাফত মজলিসের মাওলানা মুহাম্মদ ইসহাক, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, এমএম আমিনুর রহমান, এলডিপির রেদোয়ান আহমেদ, সাহাদাত হোসেন সেলিম, জাগপার খন্দকার লুৎফর রহমান, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির দুই অংশের মোস্তাফিজুর রহমান ইরান ও এমদাদুল হক, পিপলস লীগের গরীবে নেওয়াজ, ন্যাপের গোলাম মোস্তফা ভুঁইয়া, মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা শাহিনুর পাশা চৌধুরী, মাওলানা মহিউদ্দিন ইকরাম, ডিএল’র সাইফুদ্দিন আহমেদ মনি, সাম্যবাদী দলেল সাঈদ আহমেদ, এনডিপির মঞ্জুর হোসেন ঈসা উপস্থিত ছিলেন।

বৈঠকের পর আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের কিছু জানানো হয়নি। তবে বেশ কয়েকজন নেতা জানান, দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি এবং খালেদা জিয়ার মুক্তি আন্দোলন নিয়ে আলোচনা করেছেন তারা।
তবে বৈঠকে উপস্থিত জোটের এক নেতা জানান, জোটের সকল দলের নেতাদের সর্বসম্মতিক্রমে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানকে ২০ দলীয় জোটের সমন্বয়ক করা হয়েছে। এছাড়া আগামী নির্বাচনে জোটের মধ্যে আসন ভাগাভাগি নিয়ে যে প্রচারণা রয়েছে তা জোটের সকলে উড়িয়ে দিয়েছে। কারণ দেশে এখনো নির্বাচনের পরিবেশ নাই, জোটনেত্রী মিথ্যা মামলায় কারাগারে, লেভেল প্লেয়িং ফিল্ড নাই, নির্দলীয় সরকার নাই, এ অবস্থায় জোট নির্বাচনে যাবে না। একই সাথে খালেদা জিয়াকে মুক্ত করতে ঢাকাসহ সারাদেশে জোটগতভাবে কর্মস‚চি পালনের সিদ্ধান্ত হয়েছে বলে ওই নেতা জানান।



 

Show all comments
  • গনতন্ত্র ২৫ মার্চ, ২০১৮, ১:৫২ এএম says : 1
    জনগন বলছেন, দশের লাঠি একের বোঝা, ঘি উঠেনা, আংগুল থাকতে সোজা ৷
    Total Reply(0) Reply
  • মাসুদুল হাসান ২৫ মার্চ, ২০১৮, ১:০৩ পিএম says : 0
    এটাই বতর্মানে খুবই প্রয়োজন
    Total Reply(0) Reply
  • Khalid Hasan ২৫ মার্চ, ২০১৮, ১:০৪ পিএম says : 0
    Thik ache
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ