Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘জয় বাংলা’ নয় জাপার স্লোগান ‘বাংলাদেশ জিন্দাবাদ’-এরশাদ

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির চেয়ারম্যান প্রধানমন্ত্রীর বিশেষদূত হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমাদের রাজনৈতিক স্লোগান ‘জয় বাংলা’ নয়, আমাদের স্লোগান হলো ‘বাংলাদেশ জিন্দাবাদ।’ অথচ যখন দেখি আমার সংসদ সদস্যরা সংসদে দাঁড়িয় ‘জয় বাংলা’ বলে বক্তব্য শেষ করেন। এতে খুব কষ্ট পাই। অথচ আমাদের স্লোগান হলো ‘বাংলাদেশ জিন্দাবাদ।’
গতকাল দলীয় চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ে দলের উপদেষ্টা পরিষদ, প্রেসিডিয়াম সদস্য ও ভাইস চেয়ারম্যানদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ সব কথা বলেন। আওয়ামী লীগ তাদের নিজেদের প্রয়োজনেই জাতীয় পার্টিকে শক্তিশালী করবে উল্লেখ করে তিনি বলেন, আমরা আর মধ্যবর্তী নির্বাচন দাবি করবো না। সরকারের হাতে আরো তিন বছর সময় আছে। এ সময়ের মধ্যে আমরা দলকে শক্তিশালী করবো। তাকে দেয়া প্রধানমন্ত্রীর বিশেষ দূত পদ প্রসঙ্গে তিনি বলেন, আমার বিশেষ দূত পদে এবং মন্ত্রিপরিষদে দলের প্রতিনিধিত্ব থাকা না থাকার বিষয়টি নির্ভর করছে প্রধানমন্ত্রীর উপর। তিনি আমাকে সম্মান দেখিয়ে বিশেষ দূত পদ দিয়েছেন, পতাকা দিয়েছেন, আমি উনাকে না জানিয়ে এ পদ ছাড়তে পারি না, তাহলে বিষয়টি অসম্মানজনক দেখায়। সভায় উপস্থিত ছিলেন কো-চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য এম এ সাত্তার, গোলাম হাবিব দুলাল, গোলাম কিবরিয়া টিপু, সাহিদুর রহমান টেপা, শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, সৈয়দ আবু হোসেন বাবলা, মাসুদ পারভেজ, হাবিবুর রহমান, মীর আব্দুস সবুর আসুদ, নাসরিন জাহান রতœা, নুরুল আমিন শানু প্রমুখ।
দলের কো-চেয়ারম্যান নিয়োগ ও মহাসচিব পরিবর্তনের প্রসঙ্গে এইচ এম এরশাদ বলেন, দলের প্রয়োজনেই আমি কো-চেয়ারম্যান নিয়োগ এবং মহাসচিব পদে পরিবর্তন এনেছি। এই পরিবর্তনে সারাদেশে জাতীয় পার্টির নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। কাদেরকে জনগণের কাছে পাঠিয়েছি। দল আবার জেগে উঠেছে। আশা করি, আমরা পার্টিকে এবার আরো সুসংগঠিত করতে পারব। তিনি বলেন, জাতীয় পার্টির রাজনীতি জনগণের কাছে স্পষ্ট করার সময় এসেছে। মূলত আমরা এদেশে ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী জাতীয়তাবাদী শক্তি। স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ সব জাতীয়তাবাদী শক্তিকে জাতীয় পার্টির পতাকাতলে ঐক্যবদ্ধ করতে হবে। জাতীয় পার্টির সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে এরশাদ বলেন, আমরা অবশ্যই এই সংসদের বিরোধী দল। সংসদ সদস্যদের বলব, আপনারা সংসদে এমন কোনো বক্তব্য রাখবেন না যাতে করে বিভ্রান্তির সৃষ্টি হয়। এমপিদের প্রতি ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, জাতীয় পার্টির এমপি হয়ে আপনারা সংসদে দাঁড়িয় যখন ‘জয় বাংলা’ বলে বক্তব্য শেষ করেন। আমাদের সেøাগানতো ‘বাংলাদেশ জিন্দাবাদ।’ ‘জয় বাংলা’ বললেই যে আপনারা (এমপি) আকাশে উঠে যাবেন তাওতো নয়। জাতীয় পার্টির অবস্থান বিশ্লেষণ করে এরশাদ বলেন, নির্বাচনের মধ্য দিয়ে আমরা ক্ষমতায় যেতে পারি বা না পারি আমরা একটা অবস্থানে যাবো। আমরা চেষ্টা করব ক্ষমতায় যাওয়ার। এতোদিন আমাদের রাজনীতি পরিষ্কার ছিল না, কুয়াশায় আচ্ছন্ন ছিল। একটি সিদ্ধান্তের কারণেই আজ জাপার রাজনীতিতে জাগরণ সৃষ্টি হয়েছে। এই সিদ্ধান্তের কারণে জাপা বিভিন্ন মিডিয়ায় শিরোনাম হয়েছে। দেশবাসীর কাছে জাতীয় পার্টি একটি আলোচনার বিষয় হিসেবে চলে এসেছে। এখন জাতীয় পার্টি সত্যিকার বিরোধী দলের ভূমিকা পালন করলে জনগণের আস্থা অর্জন করতে পারবে। এ পার্টি তৃণমূলে শক্তিশালী হবে। এতে সংসদ আরো কার্যকর হবে এবং সরকারও লাভবান হবে। আওয়ামী লীগ নিজের প্রয়োজনে নির্বাচনের প্রয়োজনে জাতীয় পার্টিকে শক্তিশালী করবে।

 



 

Show all comments
  • Dr Hasan ২৩ মে, ২০১৬, ৩:৪২ পিএম says : 0
    " বাংলাদেশ দীর্ঘ জীবি হওক "
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘জয় বাংলা’ নয় জাপার স্লোগান ‘বাংলাদেশ জিন্দাবাদ’-এরশাদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ