Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রক্তারক্তির এ নির্বাচন দেখতে চাই না বন্ধ করুন -মাহবুবুর রহমান

প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মানুষের হতাহতের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। এই নির্বাচন বন্ধের দাবি জানিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য সাবেক সেনাপ্রধান মাহবুবুর রহমান বলেছেন, এই হতাহতের জন্য নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে দায়ী। কারণ নির্বাচনের সময় ইলেকশন কমিশনের যে ক্ষমতা তা প্রধানমন্ত্রীর চেয়েও অনেক বেশি। গতকাল জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
‘সুনীতি সুশাসন সু-সরকার ও ভিশন ২০৩০’ শীর্ষক এ সভায় আয়োজন করে ‘অল কমিউনিটি ফোরাম’ নামক এক সংগঠন। প্রধান আলোচক হিসেবে মাহবুবুর রহমান বলেন, এই নির্বাচনকে কেন্দ্র করে সারা দেশে রক্তের বন্যা বইছে। নির্বাচন নিয়ে চলছে রক্তের খেলা, রক্তের গঙ্গা বইছে। শিশুরা হত্যা হচ্ছে। রক্তপাতের এই নির্বাচন আমরা দেখতে চাই না। এই নির্বাচন বন্ধ করা হোক। রক্তপাতের এ নির্বাচন কোনো মঙ্গল বয়ে আনবে না।
তিনি বলেন, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে শিশুসহ ১১ জন নিহত হয়েছে। প্রথম ধাপের নির্বাচনে ১০ জন নিহত হয়। কিসের নির্বাচন, কেন এই নির্বাচন, কার জন্য এ নির্বাচন, শুধু হত্যার জন্য এই নির্বাচন প্রশ্ন রাখেন সাবেক এই সেনাপ্রধান।
ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনার উল্লেখ করে বিএনপির এই নেতা বলেণ, কিছু অর্থ ফেরত পেয়েছে এটা যথেষ্ট নয়, আমাদের পুরো অর্থ ফেরত চাই।
সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন Ñ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট আহমেদ আযম খান, বিএনপির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য এডভোকেট সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া। এছাড়াও ছিলেন, হুমায়ুন কবির বেপারী কেএম রকিবুল ইসলাম রিপন, সর্দার মোঃ নুরুজ্জামান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রক্তারক্তির এ নির্বাচন দেখতে চাই না বন্ধ করুন -মাহবুবুর রহমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ