Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকায় তিন দিনব্যাপী মটর শো শুরু নতুন গাড়ির সমাহার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

 ঢাকায় শুরু হয়েছে ১৩তম মটর শো। যেখানে থাকছে ব্র্যান্ড নিউ গাড়ি, মোটর বাইক, বাস, ট্রাক, বানিজ্যিক পরিবহন, লুব্রিকেন্ট, সিএনজি রুপান্তরসহ অটো যন্ত্রাংশের বিশাল সমাহার। জাপান, ফ্রান্স, ইউএই, কোরিয়া, চীন, যুক্তরাষ্ট্র, ইতালি, ভিয়েতনাম, ভারত, বাংলাদেশসহ বিশ্বের ১৬টি দেশ অটোমোটিভ, কার, বাইক ও অটো যন্ত্রাংশ শিল্পের খ্যাতনামা প্রায় ২৩৫টি প্রতিষ্ঠান ৬২০টি স্টলের এই আন্তর্জাতিক প্রদর্শনীতে আংশগ্রহণ করছে। 

সেমস গেøাবাল-এর আয়োজনে গতকাল বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে তিন দিনব্যাপি এ শো শুরু হয়। চলবে আগামীকাল শনিবার পর্যন্ত। গতকাল বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে মটর শো’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির সেক্রেটারি মোহাম্মদ শওকত আলী, এনার্জিপ্যাক জেনারেশন লি. এর ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও হুমায়ন রশিদ, র‌্যানকন মোটরবাইকস্ লি. এর ম্যানেজিং ডিরেক্টর শাওন হাকিম, এসএস সারোয়ার, সিইও, এবং সেমস গেøাবালের মেহেরুন এন ইসলাম।
আয়োজকরা জানান, বাংলাদেশে দ্রæত প্রসারমান অটোমোটিভ ও অটো-কম্পোনেন্ট খাতকে বেগবান করার লক্ষ্যে আয়োজিত এই প্রদর্শনীতে ক্রেতা, দর্শক ও উদ্যোক্তাগণ ব্র্যান্ডনিউ গাড়ি, যন্ত্রাংশ, আনুষঙ্গিক উপকরণ ও নতুন নতুন প্রযুক্তির সাথে পরিচিত হতে পারবে। প্রদর্শনীটি মোটর ইন্ডাস্ট্রির জন্য একটি ওয়ান স্টপ প্লাটফর্ম হিসেবে কাজ করবে যা বাংলাদেশে অটোমোটিভ, বাইক ও অটো যন্ত্রাংশ শিল্পের বাজার সম্প্রসারণে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখতে সক্ষম।
উল্লেখ্য, সেমস গেøাবাল ১৯৯২ সালে প্রতিষ্ঠার পর থেকে বিগত ২৬ বছরেরও বেশি সময় ধরে দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় বহুজাতিক প্রদর্শনীর আয়োজক প্রতিষ্ঠান হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। বর্তমানে সংস্থাটি বিশে^র ৭টি দেশে সেমস্ ইউএসএ, সেমস্ চায়না, সেমস্ ইন্ডিয়া, সেমস্ বাংলাদেশ, সেমস্ শ্রীলংকা, সেমস্ ইন্দোনেশিয়া এবং সেমস্ ব্রাজিল নামে নিজস্ব অফিস পরিচালনা করছে; পাশাপাশি আরো ১০টি দেশে এ্যাসোসিয়েট শাখার মাধ্যমে বছরে ৪০টিরও বেশি আন্তর্জাতিক প্রদর্শনী আয়োজন করছে। প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। ###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ