Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সংখ্যালঘুর ওপর হাত তুললে হাসিনা সরকার ঘরে বসে থাকবে না-সৈয়দ আশরাফ

প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সংখ্যালঘুদের উপর আক্রমণ করা হলে তা কঠোর হস্তে দমনের হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি বলেছেন, ধর্মীয় সংখ্যালঘুর উপর হাত তুলবেন, আর শেখ হাসিনা সরকার ঘরে বসে থাকবে; তা হবে না। সংখ্যালঘুদের ওপর আক্রমণ হলে তা কঠোর হস্তে দমন করা হবে। গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, বর্তমান সরকার সংখ্যালঘুদের শতভাগ নিরাপত্তা দিচ্ছে, এটা দাবি করছি না। তবে সংখ্যালঘুদের ওপর নির্যাতন হবে, আর শেখ হাসিনা সরকার ঘরে বসে থাকবে, তা হবে না।
তিনি বলেন, সংখ্যালঘুরা সবসময়ই একটা অস্তিত্বের সংকটে থাকে। এর বিরুদ্ধে আপনি একা কেন রুখে দাঁড়াবেন? আমি কেন রুখে দাঁড়াবো না? কেন আমরা বাংলাদেশে তাদের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করতে পারি না? কিন্তু আমরা যতই আশা করি, কিছু মানুষ আছে; যারা অবিচার করে। আশরাফ বলেন, একজন হিন্দুকে হিন্দু বলে, খ্রিস্টানকে খ্রিস্টান বলে, গারোকে গারো বলে নির্যাতন করা হবে। বাড়িঘরে আগুন ধরিয়ে দেয়া হবে। এটা কোন সভ্য মানুষের কাজ না। আমাদের যেভাবেই হোক সংখ্যালঘুদের রক্ষা করতে হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা ঐক্যবদ্ধ ভাবে কেন তাদের রক্ষায় এগিয়ে আসবো না? এটি শুধু ধর্মীয় সংখ্যালঘুদের অস্তিত্বের বিষয় না, এটা সমগ্র জাতির এবং আমাদের অস্তিত্বের বিষয়। আসুন ধর্মীয় সংখ্যালঘুদের অস্তিত্ব রক্ষায় রুখে দাঁড়াই। কারণ, তাদের অস্তিত্ব বিপন্ন করে আমিও নিরাপদ থাকবো, এটা হতে পারে না।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি কাজল দেবনাথের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য পংকজ দেবনাথ. পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দেব প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংখ্যালঘুর ওপর হাত তুললে হাসিনা সরকার ঘরে বসে থাকবে না-সৈয়দ আশরাফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ