Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিরীয় সরকারের হামলায় শিশুসহ নিহত ৩৩ যুক্তরাষ্ট্র ‘মর্মাহত’

প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সিরিয়ার রাজধানী দামেস্কের পূর্বাঞ্চলে বিদ্রোহীদের একটি গুরুত্বপূর্ণ ঘাঁটিতে সরকারি বিমান বাহিনীর হামলায় শিশুসহ ৩০ জনেরও বেশি নিহত হওয়ার ঘটনায় যুক্তরাষ্ট্র ‘মর্মাহত’। বিরোধীদের শক্ত ঘাঁটি ইস্টার্ন ঘাওতার দেইর আল-আসাফির শহরে বৃহস্পতিবার এ হামলা চালানো হয়। যুক্তরাষ্ট্র ও রাশিয়ার মধ্যস্থতায় গত ২৭ ফেব্রুয়ারি সিরিয়ার যেসব এলাকায় অস্ত্রবিরতি শুরু হয়েছে তার মধ্যে ইস্টার্ন ঘাওতা অন্যতম।
মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র জন কারবি বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেন, গত ৩১ মার্চ দামেস্কের উপকণ্ঠ দেইর আল-আসাফিরে একটি স্কুল ও হাসপাতালে আসাদ সরকারের বিমান হামলায় যুক্তরাষ্ট্র মর্মাহত। তিনি বলেন, ‘আমরা বেসামরিক নাগরিকের উপর এ ধরনের হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।’
মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, হামলায় ১২ শিশুসহ ৩৩ জন নিহত হয়েছে। এর আগে সংস্থাটি কমপক্ষে ২৩ জনের নিহত হওয়ার খবর জানিয়েছিল। কারবি বলেন, বেসামরিক নাগরিকদের উপর এ ধরনের হামলা অবিলম্বে বন্ধ করতে হবে। তিনি সব পক্ষকে অস্ত্রবিরতির শর্ত ও আন্তর্জাতিক আইন মেনে চলার আহ্বান জানিয়েছেন। সূত্র : এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরীয় সরকারের হামলায় শিশুসহ নিহত ৩৩ যুক্তরাষ্ট্র ‘মর্মাহত’
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ