Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লার নাশকতা মামলায় খালেদা জিয়া শোন অ্যারেস্ট

২৮ মার্চ আদালতে হাজিরের নির্দেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

কুমিল্লায় দায়ের করা নাশকতার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার দেখিয়ে আগামী ২৮ মার্চ তাকে হাজির করার নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার এ মামলায় খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর আবেদন গ্রহণ করে তাকে হাজিরের নির্দেশ দিয়ে পরোয়ানা (পিডবিøউ) জারি করেছেন আদালত। পরোয়ানাটি এরই মধ্যে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।
কুমিল্লার ৫নং আমলি আদালতের বিচারক মো. মুস্তাইন বিল্লা এ পরোয়ানা জারি করেন এবং শুনানির দিন ধার্য করেন।
আদালত সূত্র জানায়, সোমবার কুমিল্লার ৫নং আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুস্তাইন বিল্লার আদালতে গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর আবেদনের পর বিকালে এ আদেশ দেওয়া হয়। এছাড়াও মামলার পরবর্তী ধার্য তারিখ ২৮ মার্চ খালেদা জিয়াকে আদালতে হাজির করতে আদেশ দেওয়া হয়। এর আগে গত ২৫ ফেব্রæয়ারি কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়নব বেগম বাসে পেট্রোল বোমা হামলায় ৮ জন হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৪৮ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন।
খালেদার আইনজীবী অ্যাড. কাইয়ুমুল হক রিঙ্কুও এ তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে, সোমবার বিকালে ইস্যুকৃত প্রজেকশন ওয়ারেন্ট কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পৌঁছে দেওয়া হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা আদালতের পরিদর্শক সুব্রত ব্যানার্জি।
উল্লেখ্য, ২০১৫ সালের ৩ ফেব্রæয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে ৮জন যাত্রী দগ্ধ হয়ে মারা যান এবং আহত হন আরও ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ৬জন নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭ জন আসামির মধ্যে ৩ জন মারা গেছেন এবং ৫ জনকে চার্জশিট থেকে বাদ দেওয়া হয়। খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে তদন্তকারী কর্মকর্তা ডিবি’র পরিদর্শক ফিরোজ হোসেন চার্জশিট গত ২ জানুয়ারি দাখিল করেন। এ মামলায় ৬৯ জন আসামির মধ্যে খালেদা জিয়াসহ ৪৭ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা আছে। এরমধ্যে জামিনে আছেন ২৯ জন এবং জেলহাজতে রয়েছেন একজন। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ