Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রিচার্জ ও প্রি-পেইড ব্যবস্থাপনা আরো সহজ হবে

প্রি-টিইউপিএস সলিউশনের নতুন ভার্সন চালু করল মাহিন্দ্র কমভিভা

প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাংলাদেশে মোবাইল ফোন রিচার্জ ও প্রি-পেইড ব্যবস্থাপনাকে আরো সহজ ও কার্যকর করতে গত মঙ্গলবার বিশ্বজুড়ে বহুল ব্যবহৃত প্রি-টিইউপিএস সলিউশনের সিক্স পয়েন্ট ফোর ভার্সনটি চালু করল বিশ্বের অন্যতম শীর্ষ মোবিলিটি সলিউশন মাহিন্দ্র কমভিভা। দেশের প্রথম সারির ৫টি অপারেটর এ সলিউশন ব্যবহার করছে যার আওতায় রয়েছে ৯৭ শতাংশ প্রি-পেইড মোবাইল সংযোগ বা ১২ কোটি ৪০ লাখের বেশি মোবাইল ফোন ব্যবহারকারী।        
অত্যাধুনিক এই ইলেকট্রনিক রিচার্জ ও প্রি-পেইড ম্যানেজমেন্টের মাধ্যমে অপারেটররা রিচার্জ পণ্যের বিক্রি বৃদ্ধি, গ্রাহক সন্তুষ্টি অর্জন, চাহিদা বুঝে পণ্যের সরবরাহ এবং বিপণন ব্যয় কমিয়ে আনতে পারবে। কারণ সলিউশনটির মাধ্যমে ভৌগলিক অবস্থানের ভিত্তিতে লেনদেনের তথ্য পাওয়ার ফলে বিক্রির পরিমাণ, চাহিদা নিরূপণ, কার্যক্রম পর্যবেক্ষণ এবং এজেন্ট নেটওয়ার্কের সর্বোচ্চ ব্যবহারের সুযোগ পাবে অপারেটররা।
সলিউশনটির উদ্বোধন উপলক্ষ্যে মাহিন্দ্র কমভিভার বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার রিয়াদ হাসনাইন বলেন, প্রি-টিইউপিএস সিক্স পয়েন্ট ফোরের মাধ্যমে দায়বদ্ধতা বৃদ্ধির পাশাপাশি ভাউচার ম্যানেজমেন্টের কার্যকারিতা বৃদ্ধি পাবে। এর ফলে প্রি-পেইড ব্যবসা আরো দক্ষ ও কার্যকর হয়ে উঠবে।
মাহিন্দ্র কমভিভার সিনিয়র ভিপি ও হেড অব মোবাইল ফিন্যান্সিয়াল সলিউশন শ্রীনিবাস নিদুগোন্দি বলেন, তীব্র প্রতিযোগিতাপূর্ণ ও দ্রæত পরিবর্তনশীল টেলিযোগাযোগ বাজারে অপারেটরদের একটি বহুসুবিধাসম্বলিত ইলেকট্রনিক রিচার্জ প্লাটফরম প্রয়োজন। আমরা এ প্রয়োজনের দিকটি মাথায় রেখেই প্রি-টিইউপিএস সলিউশনটি’র আধুনিকায়ন করেছি। নতুন সিক্স পয়েন্ট ফোর সংস্করণটি একটি সমন্বিত প্রি-পেইড অ্যাকাউন্ট ম্যানেজমেন্ট সলিউশন যা বিভিন্ন ধরণের অপারেটরকে বাজারের চাহিদা অনুযায়ী নিজেদের অবস্থান তৈরিতে সহায়ক।
বর্তমানে ৪০টি দেশের ৫৫টি মোবাইল ফোন অপারেটর প্রি-টিইউপিএস সলিউশনটি ব্যবহার করছে। বিশ্বের ১০ শতাংশ মোবাইল ফোন রিচার্জ হয় এ সলিউশনটির মাধ্যমে যার আওতায় রয়েছেন ৮৪ কোটি মোবাইল ফোন গ্রাহক। নতুন নতুন ফিচার সম্বলিত প্রি-টিইউপিএস সিক্স পয়েন্ট ফোর সলিউশনটি ব্যবহারের ফলে ইতোমধ্যে দক্ষিণ এশিয়া, আফ্রিকা ও ল্যাটিন আমেরিকার অনেক শীর্ষস্থানীয় টেলিকম অপারেটরদের প্রি-পেইড ব্যবসা আরো বৃদ্ধি পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিচার্জ ও প্রি-পেইড ব্যবস্থাপনা আরো সহজ হবে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ