Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়ার জামিন নিয়ে আদেশ কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৮, ১০:৩৭ এএম | আপডেট : ৫:৩৬ পিএম, ১১ মার্চ, ২০১৮

পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার জামিন আবেদনের বিষয়ে আদেশের জন্য সোমবার (১২ মার্চ) দিন ধার্য করেছেন হাইকোর্ট।
নথি না আসায় রোববার (১১ মার্চ) আদেশের দিন পিছিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ সোমবার দুপুর দুইটায় এ দিন ধার্য করেন।

আদালতে খালেদার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

জয়নুল আবেদীন আদালতে বলেন, ‘নথি না আসলেও আদালত ইচ্ছা করলে আদেশ দিতে পারেন।’ এসময় আদালত বলেন, ‘এর আগে আমরা নথির বিষয়ে আদেশ দিয়েছি, সেটি দেখতে হবে। ২২ ফেব্রুয়ারি আদেশ হয়েছে, দিনে দিনে তো আর আদেশ গিয়ে পৌঁছায় না। যদি ২৫ ফেব্রুয়ারি আদালতের আদেশ গিয়ে পৌঁছায় তাহলে আজ ১৫দিন শেষ হওয়ার কথা। তাই আগামীকাল (সোমবার) আদেশের জন্য রাখলাম।’

গত ২২ ফেব্রুয়ারি বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে খালেদার আইনজীবীদের আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। সেদিন খালেদার জরিমানা স্থগিত করে বিচারিক আদালতের নথি ১৫ দিনের মধ্যে হাইকোর্টে পাঠানোর আদেশ দেন।



 

Show all comments
  • আরিফ হাসান ১১ মার্চ, ২০১৮, ১:৫৪ পিএম says : 0
    ১৫/২০দিন পূর্বে সময় নির্ধারিত করা। আজ কেন এখনও নথি পৌছায়নি! ..................
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ