Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

খালেদা জিয়ার জামিনের আদেশ আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় জামিন আবেদনের বিষয়ে আজ আদেশ দেয়ার কথা রয়েছে।
গত বৃহস্পতিবার বেগম খালেদা জিয়ার আইনজীবীরা জামিন আবেদনের বিষয়টি আদালতের নজরে আনলে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ রোববার আদেশের জন্য ধার্য করেন। গত বৃহস্পতিবার সকালে খালেদা জিয়ার আইনজীবী ও সুপ্রিম কোর্ট বারের সভাপতি জয়নুল আবেদীন জামিন আবেদনের বিষয়টি আদালতের নজরে এনে বলেন, বিচারিক আদালত থেকে ১৫ দিনের মধ্যে নথি আসার কথা, সেই সময় শেষ হয়েছে বৃহস্পতিবার। জবাবে আদালত বলেন, ১৫ দিনের মধ্যে নথি পাঠাতে আমরা তো ২২ ফেব্রæয়ারি আদেশ দিয়েছিলাম। নথি এসেছে কি?
জবাবে জয়নুল আবেদীন বলেন, নথি এসেছে কি না জানি না। এখন উনার জামিন আবেদনটি আদেশের জন্য রাখা হোক। এরপর আদালত বেগম খালেদা জিয়ার জামিন আদেশের জন্য রোববার কার্যতালিকায় মামলাটি রাখার জন্য বলেন।
গত ২২ ফেব্রæয়ারি হাইকোর্ট খালেদা জিয়ার আপিল শুনানির জন্য গ্রহণ করেন। একইসঙ্গে ১৫ দিনের মধ্যে নিম্ন আদালতের নথি পাঠাতে বিচারিক আদালতে নির্দেশ দেয়া হয়। এ ছাড়া গত ২৫ ফেব্রæয়ারি খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি শেষে বিচারিক আদালতের নথি পৌঁছার পর জামিন বিষয়ে আদেশের জন্য সময় নির্ধারণ করেন হাইকোর্ট। এদিকে বেগম খালেদা জিয়ার মামলার নথি পঞ্চম বিশেষ জজ আদালত থেকে আজ হাইকোর্টে পৌঁছানোর কথা রয়েছে ।
গত ৮ ফেব্রæয়ারি বেগম খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের কারাদÐ দেয়া হয়। ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালত এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পরপরই বেগম খালেদা জিয়াকে আদালত থেকে পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। তিনি এখন কারাগারে আছেন।



 

Show all comments
  • শাফায়েত ১১ মার্চ, ২০১৮, ৫:০৬ এএম says : 0
    আশা করি আজকে খালেদা জিয়ার জামিন হয়ে যাবে।
    Total Reply(0) Reply
  • তামিম ১১ মার্চ, ২০১৮, ৫:০৭ এএম says : 0
    তার জন্য মহান আল্লাহর কাছে দোয়া করছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ