Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মন্ত্রীর পদমর্যাদা পেলেন আবুল হাসানাত আবদুল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৮, ৭:৫৫ পিএম

পূর্ণ মন্ত্রীর পদমর্যাদা পেয়েছেন দশম জাতীয় সংসদের ‘স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি।

বৃহস্পতিবার মন্ত্রী পরিষদ বিভাগের সচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে আবুল হাসানাত আবদুল্লাহকে এ পদমর্যাদা প্রদান করা হয়। শুক্রবার জাতীয় সংসদের উপ-পরিচালক (গণসংযোগ) মোঃ নূরুল হুদা এ তথ্য জানান।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘সরকার এ মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেছে যে, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক জাতীয় কমিটি ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির মধ্যে সম্পাদিত চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া পরিবীক্ষণ করার লক্ষ্যে গঠিত চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক আবুল হাসানাত আবদুল্লাহ এ পদে অধিষ্ঠিত থাকাকালীন মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক অন্যান্য সুযোগ সুবিধা প্রাপ্য হবেন।’

আবুল হাসানাত আবদুল্লাহ্ ১৯৪৪ সালের ১০ ডিসেম্বর বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার সেরাল গ্রামে সম্ভ্রান্ত সেরনিয়াবাত পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা শহীদ আবদুর রব সেরনিয়াবাত বঙ্গবন্ধু সরকারের কৃষি, সেচ ও পানিসম্পদ, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ এবং ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবুল হাসানাত আবদুল্লাহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ