Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সাজা দিয়ে খালেদাকে অনন্য উচ্চতায় নেয়া হয়েছে মান্না

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজা দিয়ে তাঁকে অনন্য উচ্চতায় নেওয়া হয়েছে। এখন দেশের সবার মুখে মুখে তাঁর নাম। গতকাল জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় আরো বক্তৃতা করেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জাসদ (রব) সভাপতি আ স ম আবদুর রব, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী
নাগরিক ঐক্যের নেতা আরো বলেন, খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়ে তাঁর কোনো ক্ষতি করতে পারেনি শেখ হাসিনা। বরং তাঁকে সবার কাছে আরো বেশি জনপ্রিয় করে তুলেছে। সরকার ২০১৪ সালের ৫ জানুয়ারির পর বলেছে, বিএনপি ভোটের ট্রেন মিস করেছে, তাতে আমাদের কোনো দোষ নেই। কিন্তু এবার যখন বুঝতে পারল বিএনপি ভোটে যাবে, তখন খালেদা জিয়াকে সাজা দিয়ে জেলে ঢুকিয়ে দিল।
শেখ হাসিনার সমালোচনা করে মান্না বলেন, যখন সবার মনে প্রশ্ন খালেদা জিয়াকে ছাড়া বিএনপি নির্বাচনে না এলে তা কি গ্রহণযোগ্য হবে? তখন প্রধানমন্ত্রী বললেন, কে নির্বাচনে এলো আর কে এলো না, তাতে আমাদের কিছু যায়-আসে না। কেউ নির্বাচন আটকাতে পারবে না। তিনি বলেন, যে আশায় ১৯৭১ সালে একটি পতাকা তুলে ধরেছিলাম, আজ সেটি চেপে ধরেছে শকুনেরা। স্বপ্নকে ধ্বংস করেছে আজ যারা, ক্ষমতা গ্রহণ করে আছে তারা। কিন্তু আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম গণতন্ত্র ও মানুষের কথা বলার অধিকারের জন্য। যে গণতন্ত্রের জন্য যুদ্ধ করেছি, সে গণতন্ত্রকে আজ একটি কৌটার মাঝে বন্দি আছে, যারা আজ ক্ষমতায় আছে তারা। বর্তমানে এক নেত্রী আরেক নেত্রীকে যেভাবে অনিরাপদ করে তুলেছেন, তাতে এখন গণতন্ত্র কোনোভাবেই নিরাপদ নয়। তিনি আরো বলেন, দেশে এখন সবচেয়ে বেশি দরকার একটি গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন। এটি প্রতিষ্ঠা করতে না পারলে দেশের মানুষের নাগরিক, মৌলিক, গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠিত হবে না। সবাইকে ঐক্যবদ্ধ করতে হবে আজ মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য; আমার সে চেস্টাই করছি।



 

Show all comments
  • Helal Miya ৩ মার্চ, ২০১৮, ১২:৪২ পিএম says : 0
    Right
    Total Reply(0) Reply
  • Shomir Khan ৩ মার্চ, ২০১৮, ১২:৪২ পিএম says : 0
    100%
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ