Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ট্রাম্পের উপদেষ্টা লিসা কার্টিস ঢাকায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৮, ৪:১৭ পিএম

তিনদিনের সফরে ঢাকায় এসে পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দক্ষিণ এশিয়া বিষয়ক নিরাপত্তা উপদেষ্টা লিসা কার্টিস। শুক্রবার (০২ মার্চ) মার্কিন দূতাবাসের কর্মকর্তারা তার ঢাকায় আসার বিষয়টি নিশ্চিত করেছেন।

সফরকালে লিসা কার্টিস প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক এবং পররাষ্ট্রসচিব শহীদুল হকের সঙ্গে আলোচনা করবেন বলে জানা গেছে। তার এ সফরে দুই দেশের মধ্যে সন্ত্রাস ও নিরাপত্তা সহযোগিতা জোরদার, ট্রাম্প প্রশাসনের পরিকল্পিত ‘ভারত-প্রশান্ত মহাসাগরীয় কৌশলে’ বাংলাদেশের সক্রিয় অংশগ্রহণ নিয়ে আলোচনা হবে। এ ছাড়া রোহিঙ্গা সমস্যার বিষয়ে দুই দেশের সহযোগিতার বিষয়টি গুরুত্ব পাবে।

ট্রাম্প প্রশাসনের সময়কালে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় উচ্চ পর্যায়ের এটিই প্রথম সফর। রাজনৈতিকভাবে নিয়োগ পাওয়া লিসা কার্টিস প্রেসিডেন্টের উপ-সহকারীর পাশাপাশি যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা কাউন্সিলের মধ্য ও দক্ষিণ এশিয়া বিষয়ক জ্যেষ্ঠ পরিচালকের দায়িত্ব পালন করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্পের উপদেষ্টা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ