Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ হাসিনাবিহীন নির্বাচন খালেদা জিয়ার আকাশ-কুসুম কল্পনা -নাসিম

প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাবিহীন নির্বাচনের চিন্তা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আকাশ-কুসুম কল্পনা।
গতকাল বুধবার সরকারি হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (সিলভার জুবলি) ও ২য় পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
‘আমরা আগামীতে শেখ হাসিনাবিহীন নির্বাচন করব’ বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যের জবাবে নাসিম বলেন, সংবিধানে কী লেখা আছে, তা পড়ে দেখেন। সমগ্র উন্নত বিশ্বে (ভারত, ব্রিটেন, ইউরোপ) যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও ঠিক একইভাবে নির্বাচন হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচন ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে।
গণতন্ত্র ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার ওপর গুরুত্বারোপ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আছেন বলেই দেশের সব খাতে পরিবর্তন হচ্ছে। দেশ ও জাতির উন্নয়নের স্বার্থে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। এটা দেশবাসীর কাছে এখন স্পষ্ট হয়ে গেছে। এ কারণে শুধু ২০১৯ সালের নির্বাচন নয়, ২০২৪ সালের নির্বাচনেও জনগণের ম্যান্ডেট নিয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
দলীয় নেতাকর্মীসহ দেশের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, এখনও দেশ, গণতন্ত্র ও রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। সবাইকে মনে রাখতে হবে, জাতির পিতা যখন স্বাধীনতার পর দেশ পুনর্গঠনে সফল হচ্ছিলেন, তখন স্বাধীনতাবিরোধীরা চক্রান্ত করে তাকে সপরিবারে হত্যা করে। আজ শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন আবারও দেশের উন্নয়নকে নস্যাৎ করার চক্রান্ত চলছে।
আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বলেন, বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্র বলে বিদেশী সাহায্যের ওপর নির্ভর করতে হয়। কিন্তু সাম্প্রতিক সময়ে কিছু উন্নয়ন সহযোগী শর্তারোপ করে উন্নয়ন খাতে অর্থ বরাদ্দে বাধা সৃষ্টি করেছে। কিন্তু শেখ হাসিনা কারও কাছে মাথানত না করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণকাজ শুরু করেছেন।
আগামী বাজেটে স্বাস্থ্যখাতে বরাদ্দ বাড়ানোর আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছাতে সরকার বিদেশী সাহায্যের ওপর নির্ভর করতে চায় না, নিজস্ব সম্পদ দিয়ে প্রত্যেকটি মানুষের ঘরে ঘরে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চায়। এজন্য আগামী বাজেটে এই খাতে বাজেট বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান তিনি।
সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হলে অ্যালোপ্যাথি চিকিৎসার পাশাপাশি হোমিওসহ বিকল্প চিকিৎসা পদ্ধতির উন্নয়নের ওপর গুরুত্বারোপ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভুয়া বিজ্ঞাপন দিয়ে যারা অপচিকিৎসা চালাচ্ছে, তাদের খুঁজে বের করে প্রতিরোধ করতে হবে। এজন্য সংশ্লিষ্ট চিকিৎসকদের এগিয়ে আসতে হবে। হোমিওপ্যাথি চিকিৎসার ইমেজ অক্ষুণœ রাখতে হলে চিকিৎসকদেরই অগ্রণী ভূমিকা রাখতে হবে।
মোহাম্মদ নাসিম বলেন, ‘শেখ হাসিনা হেলথ কেয়ার’ কর্মসূচির সফল বাস্তবায়নের মধ্য দিয়ে চিকিৎসার জন্য গরিবদের সর্বস্বান্ত হওয়া প্রতিরোধে সরকার অঙ্গীকারবদ্ধ। এই কর্মসূচির মাধ্যমে প্রাথমিকভাবে স্বাস্থ্য কার্ড বিতরণের পাইলট প্রকল্পের সাফল্যের পর পর্যায়ক্রমে তা সারা দেশের গ্রামগঞ্জে ছড়িয়ে দেয়া হবে।
পুনর্মিলনী কমিটির আহ্বায়ক ডা. ইমরুল কায়েসের সভাপতিত্বে সভায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক, হোমিওপ্যাথিক বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. এমএ আজিজ প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনাবিহীন নির্বাচন খালেদা জিয়ার আকাশ-কুসুম কল্পনা -নাসিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ