Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৫% নগদ লভ্যাংশ ঘোষণা করল আইডিএলসি

প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের ৩১তম বার্ষিক সাধারণ সভা গতকাল বুধবার রাজধানীর র‌্যাডিসন বøু ওয়াটার গার্ডেন হোটেলে অনুষ্ঠিত হয়। সভায় প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের প্রস্তাব অনুযায়ী ২০১৫ সালের লভ্যাংশ অনুমোদিত হয়। অনুমোদন অনুযায়ী প্রত্যেক শেয়ারহোল্ডারকে ২৫% নগদ লভ্যাংশ (শেয়ারপ্রতি ২.৫০ টাকা) প্রদান করা হবে। এছাড়া যথাযথ নিয়ন্ত্রক কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে কোম্পানির অনুমোদিত মূলধন ৪০০ কোটি টাকা থেকে বৃদ্ধি করে ১,০০০ কোটি টাকায় উন্নিত করার প্রস্তাব করা হয়। পাশাপাশি কোম্পানির বর্তমান গবসড়ৎধহফঁস ধহফ অৎঃরপষব অংংড়পরধঃরড়হ-এ ওই পরিবর্তন সংশ্লিষ্ট সকল প্রকারের সংযোজন, বিয়োজন এবং প্রতিস্থাপন করার প্রস্তাবটিও অনুমোদিত হয়।
সভায় আরো উল্লেখ করা হয় যে, ২০১৫ সালে গ্রাহককেন্দ্রিক প্রতিষ্ঠান হিসেবে আইডিএলসি এর অবস্থান আরো জোরালো হয়েছে এবং দেশের আর্থিক খাতের অন্যতম প্রধান প্রতিষ্ঠান হিসেবে এর অবস্থান সুদৃঢ় হয়েছে। বিগত বছরে ২০১৫ সালের শেষে আইডিএলসি গ্রæপের গ্রাহকদের ঋণ ও অগ্রিমের পরিমাণ ১৭.৩০% বৃদ্ধি পেয়ে ৫,৫২১.২ কোটি টাকায় উর্ন্নিত হয়, অপরদিকে গ্রাহক আমানতের পরিমাণ ৩০.১৪% বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ৪,৭৬২.৪ কোটি টাকায়। সেইসাথে কর বহির্ভূত নিট লাভের পরিমাণ ১৭.১৬% বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ১৪৫.৯ কোটি টাকায়। Ñপ্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২৫% নগদ লভ্যাংশ ঘোষণা করল আইডিএলসি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ