Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পরামর্শ নিলেন খালেদা জিয়ার আইনজীবীরা -বিএনপি

আইনজীবী হওয়ার অনুরোধ ফেরালেন ড. কামাল

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবী হিসেবে আপিল শুনানিতে থাকার অনুরোধ ফিরিয়ে দিয়েছেন সংবিধান বিশেষজ্ঞ ও আইনজীবী ড. কামাল হোসেন। গতকাল (মঙ্গলবার) বেলা ১১টায় মতিঝিলে টয়োটা টাওয়ারে সিনিয়র আইনজীবী ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের সঙ্গে দেখা করতে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খালেদা জিয়ার আইনজীবী আবদুর রেজাক খান। এ সময় গণফোরামের সভাপতিমন্ডলীর সদস্য ও আইনজীবী সুব্রত চৌধুরীও সেখানে উপস্থিত ছিলেন। পরে সুব্রত চৌধুরী বলেন, বিএনপির মহাসচিবসহ খালেদা জিয়ার কয়েকজন আইনজীবী ড. কামাল হোসেনের সঙ্গে দেখা করতে যান। সেখানে আইনজীবী আবদুর রেজাক খান খালেদা জিয়ার আপিল আবেদনে ড. কামাল হোসেনকে আইনজীবী হিসেবে পাওয়ার প্রত্যাশার কথা বলেন। এ সময় ড. কামাল হোসেন বলেন, তিনি এখন ফৌজদারি মামলা (ক্রিমিনাল কেস) লড়েন না। এ ছাড়া তিনি নিয়মিত আদালতে যান না বলেও খালেদা জিয়ার আইনজীবী রেজাক খানকে জানান। গত রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ খালেদা জিয়ার জামিন আপিলের শুনানি করেন। শুনানিতে আদালত বলেছেন, বিচারিক আদালতের নথি আসার পর জামিনের বিষয়ে আদেশ দেওয়া হবে। তবে সুব্রত চৌধুরীরর এই মন্তব্যকে অস্বীকার করেছে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, কতিপয় গণমাধ্যমে প্রচার করা হচ্ছে যে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণফোরাম সভাপতি ও দেশের বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন এর নিকট যে উদ্দেশ্য নিয়ে সাক্ষাৎ করেছেন সেটি ড. কামাল হোসেন প্রত্যাখান করেছেন। এধরণের সংবাদ সম্পূর্ণভাবে সত্যের অপলাপ। প্রকৃত সংবাদটি হচ্ছে-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন এর সঙ্গে পরামর্শ করতে গিয়েছিলেন। বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রচার থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট গণমাধ্যমগুলোকে অনুরোধ করছি।
বৈঠকের বিষয়ে খালেদা জিয়ার আইনজীবী আমিনুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমরা মামলার ব্যাপারে পরামর্শের জন্য ড. কামাল হোসেনের চেম্বারে গিয়ে ছিলাম। তিনি মামলার খোঁজ-খবর নিয়ে খালেদা জিয়ার প্রতি সহানুভূতি জানিয়েছেন এবং আইনগত পরামর্শ দিয়েছেন। তিনি আমাদের বলেছেন, ‘এ মামলার নথি দেখে তো মনে হয়েছে; খালেদা জিয়ার বিরুদ্ধে সরাসরি কোনো অভিযোগ নেই; এ মামলায় জামিন হয়ে যাওয়ার কথা। তিনি আমাদের এই মামলার একটি ফাইলও রেখেছেন।
জিয়া অরফানেজ মামলার রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল আবেদনে ড. কামাল হোসেনকে আইনজীবী হিসেবে পেতে প্রস্তাব দেয়া হয়েছিল কি না জানতে চাইলে আমিনুল ইসলাম বলেন, এটা আমি বলতে পারব না, বিএনপির মহাসচিব বলতে পারবেন।



 

Show all comments
  • আমিন ২৮ ফেব্রুয়ারি, ২০১৮, ৯:৫৬ এএম says : 0
    আইনজীবী হিসাবে ড কামাল হোসেন যোগ না দিয়ে ভালো করেছেন কেননা সেক্ষেত্রে তার কথার নিরপেক্ষতা হারাতো। তিনি যদি নৈতিক সমর্থন দেন সেটা অনেক বড় ব্যাপার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ