Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইনামুল বারী বিমান পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান

প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের নতুন চেয়ারম্যান হলেন সাবেক বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল মুহাম্মদ ইনামুল বারী। তিনি চেয়ারম্যান এয়ার মার্শাল (অব:) জামাল উদ্দিনের স্থলাভিষিক্ত হলেন। গতকাল (মঙ্গলবার) নতুন চেয়ারম্যানসহ ১৩ সদস্যের বিমান বোর্ড গঠনের প্রজ্ঞাপন জারির চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে বলে বিমান মন্ত্রণালয় জানিয়েছে। এর আগে গত রোববার বিমানের প্রধান কার্যালয় বলাকায় বিমানের পরিচালনা পর্ষদের বার্ষিক সাধারণ সভা শেষে পর্ষদের চেয়ারম্যান সাবেক বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল জামাল উদ্দিনের নেতৃত্বে সব সদস্য একযোগে পদত্যাগ করেন।
এরপর বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় থেকে নতুন পর্ষদ গঠনসংক্রান্ত ফাইল প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়। প্রধানমন্ত্রীর সত্যায়ন শেষে গতকাল (মঙ্গলবার) সেটি মন্ত্রণালয়ে যায়। সেখানে সাবেক বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল মুহাম্মদ ইনামুল বারীকে চেয়ারম্যান করে ১৩ সদস্যের নতুন পরিচালনা পর্ষদ গঠন করা হয়।
পরিচালনা পর্ষদের অন্য সদস্যরা হলেন জ্যেষ্ঠ সচিব (অর্থ) মাহবুবুর রহমান, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম (এনআই) খান, বিমানবাহিনীর সহকারী চিফ অব এয়ার স্টাফ (অপারেশন ও ট্রেনিং) এয়ার ভাইস মার্শাল নাঈম হাসান, সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের প্রধান মেজর জেনারেল সিদ্দিকুর রহমান সরকার, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল গনি চৌধুরী, সাবেক অতিরিক্ত সচিব (বিদ্যুৎ বিভাগ) তাপস কুমার রায়, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার তানজিব-উল আলম, বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান, ইমারজিন রিসোর্সেস লিমিটেডের চার্টার্ড অ্যাকাউনটেট নূর-এ খোদা ও বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক উইং কমান্ডার আসাদুজ্জামান।
বিমান পরিচালনা পর্ষদ চেয়ারম্যান হিসেবে এয়ার মার্শাল জামাল উদ্দিন আহম্মেদকে ২০০৯ সালে নিয়োগ দিয়েছিল সরকার। এরপর তার মেয়াদ বৃদ্ধি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনামুল বারী বিমান পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ