Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কারাগারে ইবাদতে বেশি সময় কাটছে খালেদা জিয়ার

বড়পুকুরিয়া কয়লাখনি সংক্রান্ত দুর্নীতি মামলায় আইনজীবীর মাধ্যমে হাজিরা

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বড়পুকুরিয়া কয়লাখনি সংক্রান্ত দুর্নীতি মামলায় আজ রোববার কারাগার থেকে আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরা দেবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গতকাল শনিবার বিকেলে কারাকর্র্তপক্ষের সাথে দেখা করে এ তথ্য জানান বিএনপি চেয়ারপারসনের আইনজীবী সানাউল্লাহ মিয়া। অন্যদিকে পুরানত ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে বেশিরভাগ সময় ইবাদতের মাধ্যমেই সময় কাটাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। অন্যান্য দিনের মতোই সকালে রুটি ও সবজি দিয়ে নাস্তা ও দুপুরে ভাত, সবজি ও মাছ খেয়েছেন। কারাগার সূত্রে এসব তথ্য জানা গেছে। সূত্র জানান, পুরাতন ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারের নিরাপত্তা ব্যবস্থা আগের মতোই কঠোর রয়েছে। কারা কর্র্তৃপক্ষের পাশাপাশি পুলিশ ও সাদা পোষাকে গোয়েন্দা নজরদারির মধ্যে রাখা হয়েছে।
সানাউল্লাহ মিয়া সাংবাদিকদের বলেন, রোববার বিডিআর বিদ্রোহ মামলার শুনানি থাকায় আইনজীবীর মাধ্যমে তিনি আদালতে হাজিরা দেবেন। বড় পুকুরিয়া দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়া জামিনে রয়েছেন। এ মামলায় আজ রোববার বিশেষ জজ আদালত-২-এ শুনানি হওয়ার কথা রয়েছে। ডিসি প্রসেকিউশনের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি জানিয়েছেন, একই দিন বিডিআর বিদ্রোহের মামলা থাকায় ম্যাডামকে (বেগম খালেদা জিয়া) আইনজীবীর মাধ্যমে হাজিরা দিলেই চলবে। এর আগে এ মামলায় বেগম খালেদা জিয়াকে হাজির করার জন্য কারা কর্তৃপক্ষের কাছে প্রোডাকশন ওয়ারেন্ট (কারাগার থেকে আদালতে হাজির করানোর জন্য পরোয়ানা) পাঠানো হয়। বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করানোর পরোয়ানা (প্রোডাকশন ওয়ারেন্ট বা পিডবিøউ) জারির আবেদন করেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল। সেখানে বলা হয়, রমনা থানার একটি মামলায় বেগম খালেদা জিয়া সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে রয়েছেন। তাই তাঁকে হাজির করানোর জন্য পিডবিøউ জারি করা হোক। শুনানি নিয়ে আদালত ১২ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়াকে হাজির করানোর নির্দেশ দেন। আদালত সূত্র বলছে, ওই দিনই বেগম খালেদা জিয়াকে আদালতে হাজির করানোর জন্য কারাগার কর্তৃপক্ষের কাছে পিডবিøউ ইস্যু করা হয়। উল্লেখ্য, বড়পুকুরিয়া কয়লাখনিতে উৎপাদন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণের জন্য ঠিকাদার নিয়োগে দুর্নীতির অভিযোগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়াসহ ১৬ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় দুদক এ মামলাটি করে। অভিযোগপত্র দেয়া হয় ২০০৮ সালের ৫ অক্টোবর।



 

Show all comments
  • ।আশ।ামনি ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:৫৮ এএম says : 0
    সবাই ভালো থাকুক বাংলাদেশ
    Total Reply(0) Reply
  • তারেক মাহমুদ ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ৩:১২ এএম says : 0
    আসুন আমরা সবাই তার জন্য দোয়া করি।
    Total Reply(1) Reply
    • Mohamed kabir ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ৯:৩২ এএম says : 4
      I am praying for Khaleda Zia.
  • Abdullah ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ৭:২৯ এএম says : 0
    এক জন মুসলিম হিসেবে যা করা দরকার তিনি তাই করছেন, কারাগারে ইবাদত করচেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ