Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজানের জন্য ভাষণে বিরতি মোদির

প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আজানের জন্য ভাষণে বিরতি দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পশ্চিমবঙ্গে বিধানসভার নির্বাচন উপলক্ষে গতকাল পশ্চিমবঙ্গে এক নির্বাচনী জনসভায় ভাষণ দেওয়ার সময় পার্শ¦বর্তী একটি মসজিদে আজান শুরু হলে তিনি কিছুক্ষণের জন্য তার ভাষণ বন্ধ করে দেন। নির্বাচনে নিজের দলের পক্ষে মুসলমানদের ভোট টানতে তিনি এ কাজ করেছেন বলে ধারণা করা হচ্ছে।
পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস ও সিপিআই (এম) কংগ্রেস জোটের বিরুদ্ধে নির্বাচনী লড়াই শুরু করেছেন মোদি। তিনি গতকাল পশ্চিমবঙ্গের বিএনআর ময়দানে এক নির্বাচনী জনসভায় ভাষণ দিচ্ছিলেন। ময়দানের কাছেই ছিল গোলবাড়ি মসজিদ। মোদি ভাষণ দেওয়ার সময় ওই মসজিদ থেকে আজান শুরু হলে তিনি তাৎক্ষণিকভাবে বক্তৃতা দেওয়া বন্ধ করে দেন। আজান শেষ হলে তিনি পুনরায় বক্তৃতা দেওয়া শুরু করেন। তিনি বলেন, ‘এটা আমাদের পরম্পরা (ঐতিহ্য)। আমাদের অবশ্যই সব ধর্ম এবং তাদের রীতিনীতি ও প্রথাকে শ্রদ্ধা করতে হবে।’ মোদি বলেন, ‘আমাদের অবশ্যই শ্রদ্ধা করতে হবে যাতে ভারতের ঐক্য বজায় থাকে।’
আজান শেষ হওয়ার পর মোদি আরও ২০ মিনিট জনসভায় ভাষণ দেন। জনসভায় ব্যাপক লোক সমাগম হয়। চার মুসল্লি খড়গপুর শহরের আফতাব ও শেখ ফেরদৌস এবং মেদিনীপুরের ইমতিয়াজ আলী ও আমির খান সব ধর্মের প্রতি ‘সম্মান’ প্রদর্শনের জন্য মোদির প্রশংসা করেন। সূত্র : এএফপি।



 

Show all comments
  • Mominul Islam ২৯ মার্চ, ২০১৬, ১১:২৩ এএম says : 0
    Election asle politician ra emon e more, vule gele cholbe Na eita ekta nirbasoni soba chilo. So ete obak hower kisu nai. It is natural for politicians.
    Total Reply(0) Reply
  • Abdul Kaium ২৯ মার্চ, ২০১৬, ১১:২৬ এএম says : 0
    to ki hoyese?
    Total Reply(0) Reply
  • Ibrahim Khalil ২৯ মার্চ, ২০১৬, ১১:২৭ এএম says : 0
    ভাল কাজ করলে প্রেরণা দেওয়া উচিত
    Total Reply(0) Reply
  • Solayman Hossain ২৯ মার্চ, ২০১৬, ১১:৩১ এএম says : 0
    আমিন আললাহ্ ওনাকে হেদায়াত দিক.( আমিন)
    Total Reply(0) Reply
  • Shaikh Abdur Rab ২৯ মার্চ, ২০১৬, ১১:৩১ এএম says : 0
    Eiyda abar kon natok.....?
    Total Reply(0) Reply
  • sanaullah ২৯ মার্চ, ২০১৬, ১:২০ পিএম says : 0
    ai somman boter pre thkbeto.......
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজানের জন্য ভাষণে বিরতি মোদির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ